তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচনে যাবো: সালাম

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩, ১১:৩০ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ বলেছেন, আমাদের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। দেশের স্বাধীনতাকে পরনির্ভর করে দেওয়া হয়েছে। তাই এখন এই দেশকে রক্ষা করতে হলে একটি অংশগ্রহণমূলক নির্বাচন দ্রুত প্রয়োজন। আর কোনো অবৈধ নির্বাচন বাংলাদেশের মাটিতে করতে দেওয়া হবেনা। আমরা এই সরকারের নির্বাচন কমিশনের মধ্য দিয়ে কোনো নির্বাচনে যাবো না। আমরা তখনই নির্বাচনে যাবো, যখন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে মানুষ ভোট দিতে পারবে। তারা বিভিন্ন সময় ২০৪১ সালের কথা বলে থাকেন। কিন্তু আমরা বলতে চাই আর কোনো সাল নয়, এই সালেই এই শেখ হাসিনার পতন ঘটবে।

শনিবার (১ এপ্রিল) বিকেল ৪ টায় চাষাঢ়ার শহীদ মিনারে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দ্রব্যমূল্যের বৃদ্ধির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। এ সময় অবস্থান কর্মসূচীতে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে সালাম এসব কথা বলেন।

আব্দুস সালাম বলেন, আপনারা দেখেছেন ২০১৪ সালে কিভাবে বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থাকে নষ্ট করে দেওয়া হয়েছে। এরপর ২০১৮ সালের নির্বাচনেও আমরা ভোট দিতে পারিনাই। সেবার ৩০ তারিখের নির্বাচন ২৯ তারিখে হয়েছে। তাই আজকে দেশকে বাঁচাতে হলে তারেক রহমানের নেতৃত্ব লাগবে। তারেক রহমান বাংলাদেশে আসতে পারেনা। তারেক রহমান যদি আসতে পারে তাহলে বাংলাদেশে কোনো সরকার অবৈধ নির্বাচন করতে পারবে না। তার বিরুদ্ধে এবং তার স্ত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। কিন্তু তারপরও হাজার হাজার মাইল দূর থেকে তারেক রহমান বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করেছেন।

তিনি আরো বলেন, পুলিশ ভাইয়েরা আসুন আপনারা আমরা মিলে বাংলাদেশের মানুষের জন্য কথা বলি। আপনারা জনগণের পক্ষে আসুন। আর আমাদের বিএনপি নেতাকর্মীদের এভাবে গ্রেফতার ও হামলা মামলা করে কোনো আন্দোলন সংগ্রাম বন্ধ করতে পারবেন না আপনারা। আপনাদের মধ্যে যারা দলীয়ভাবে থানায় বসে বিভিন্ন কর্মকান্ড করতে চায়, এর জবাব আপনাদের দিতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহম্মেন টিটু, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু প্রমুখ।