সব মহানগরীর থানা ও উপজেলায় বিএনপির অবস্থান কর্মসূচি আজ

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১২:০৩ | অনলাইন সংস্করণ

রাজধানী ঢাকাসহ সব মহানগরীর থানা এবং উপজেলা পর্যায়ে আজ দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি করবে বিএনপি। বিদ্যুৎ, গ্যাস, দ্রব্যমূল্যেরে ঊর্ধ্বগতি, সরকারের দুর্নীতির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে শনিবার (৮ এপ্রিল) বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি হবে।

জানা গেছে , ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেটসহ ১৩টি মহানগরীর ১২৮টি সাংগঠনিক থানায় এবং সাড়ে ৫’শ উপজেলা মিলে প্রায় সাড়ে ৬’শ স্থানে একযোগে এ কর্মসূচি হবে। এতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, দলের সাবেক সংসদ সদস্য ও জেলার শীর্ষস্থানীয় নেতারা অংশ নেবেন।

প্রতিটা থানা বিএনপিকে নিজ নিজ থানার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সঙ্গে সমন্বয় করে কর্মসূচি পালন করার জন্য নির্দেশনা দিয়েছে দলটি। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সমমনা বিভিন্ন দল ও জোটগুলোও এই কর্মসূচি পালন করবে।

পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচি বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত হওয়ার কথা থাকলেও সেটা পরিবর্তন করা হয়েছে। এখন বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত এই কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শুক্রবার (৭ এপ্রিল) বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ১ এপ্রিল রাজধানীসহ সব মহানগর ও জেলা সদরে দুই ঘণ্টা যুগপৎ অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি। ঢাকায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে অনুষ্ঠিত এই কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি ছিলেন।