ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিদ্যুৎ খাতে লুটপাটের সুযোগ দিয়ে সরকার ফৌজদারি অপরাধ করেছে: রিজভী

বিদ্যুৎ খাতে লুটপাটের সুযোগ দিয়ে সরকার ফৌজদারি অপরাধ করেছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সারাদেশে বিদ্যুতের ভয়াবহ অবস্থা। বিদ্যুৎ খাতে লুটপাটের সুযোগ দিয়ে সরকার ফৌজদারি অপরাধ করেছে। ভর্তুকির নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হয়েছে। কয়লার অভাবে পায়রা বিদ্যুৎকেন্দ্রে বন্ধ হয়েছে। সরকারের উন্নয়নের ফানুস হুড়মুড় করে পড়ছে।

মঙ্গলবার (৬ জুন) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকারের মন্ত্রীরা কূটনীতিকদের হুমকি-ধমকি দিচ্ছেন। সরকার চরম সংকটের মধ্যেও পড়েছে, তাদের কথাবার্তায় তাই প্রমাণ করে। তাদের পর্যাপ্ত ঘুমের প্রয়োজন।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের কথা বললে সরকার প্রধানের গায়ে জ্বালা ধরে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে কেবল সুষ্ঠু নির্বাচন সম্ভব। নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতায় হস্তান্তরের মাধ্যমেই আওয়ামী লীগের রাজনীতি টিকে থাকবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুকে পুরনো মামলায় গ্রেপ্তারের ঘটনায় ক্ষোভ জানিয়ে বিএনপির এই নেতা বলেন, উচ্চ আদালতের নির্দেশনা আছে মজনুকে আইনশৃঙ্খলা বাহিনী অবমাননা করেছে। সংবিধানের নাগরিক অধিকার পদদলিতের করছে।

বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং ও ব্যাপক দুর্নীতির প্রতিবাদে বৃহস্পতিবার (৮ জুন) দেশের জেলা শহরগুলোর বিদ্যুৎ কার্যালয়ের সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ও স্মারক লিপি প্রদানের ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিদ্যুত,লুটপাট,অপরাধ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত