ঢাকা ও চট্টগ্রাম আসনের উপনির্বাচনে জাপার প্রার্থী ঘোষণা

প্রকাশ : ১৪ জুন ২০২৩, ১৬:৩৯ | অনলাইন সংস্করণ

ঢাকা-১৭ আসন এবং চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনের জন্য দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। ঢাকায় জাপার হয়ে লড়বেন মেজর (অব.) সিকদার আনিছুর রহমান এবং চট্টগ্রামে লড়বেন মো. সামসুল আলম।

বুধবার (১৪ জুন) জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি এই দুই আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেন। এর আগে মঙ্গলবার (১৩ জুন) সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয় মিলনায়তনে মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়।

জাপার চেয়ারম্যান জি এম কাদেরের সভাপতিত্বে মঙ্গলবার মনোনয়ন বোর্ডের সভায় উপস্থিত ছিলেন সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, এটিইউ তাজ রহমান,  ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া।

প্রসঙ্গত, গত ১৫ মে সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক মারা যাওয়ায় ঢাকা-১৭ আসন এবং গত ২ জুন সংসদ সদস্য ডা. আফছারুল আমীনের মৃত্যুতে চট্টগ্রাম-১০ আসন শূন্য ঘোষণা করা হয়।