বিএনপি সমাবেশের অনুমতি পাবে কি না, পর্যালোচনা করে দেখা হচ্ছে

প্রকাশ : ১০ জুলাই ২০২৩, ১৬:০৩ | অনলাইন সংস্করণ

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জানিয়েছে, রাজধানীর নয়াপল্টনে বিএনপি সমাবেশের অনুমতি পাবে কি না, তা পর্যালোচনা করে দেখা হচ্ছে। ডিএমপি সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বিএনপির পক্ষ থেকে সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছে। আমরা তা পেয়েছি। এ নিয়ে আমরা পর্যালোচনা করব। সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না, পরিবেশ পরিস্থিতি কেমন হতে পারে, সেসব পর্যালোচনা করার জন্য ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনারকে নির্দেশনা দেওয়া হয়েছে। এরপর বিষয়টি দেখা হবে।

এর আগে, আগামী ১২ জুলাই নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বড় ধরনের সমাবেশ করার অনুমতি চেয়ে ডিএমপিকে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠায় বিএনপি। গত শনিবার এ চিঠি পাঠানো হয়।

কিন্তু চিঠির উত্তর না পাওয়ায় সোমবার (১০ জুলাই) দুপুর ২টার দিকে রাজধানীর বেইলি রোডে ডিএমপি কার্যালয়ে বিএনপির একটি প্রতিনিধি দল যাবে বলে জানান দলটির প্রতিনিধি দলের সদস্য ও দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

তিনি বলেন, সমাবেশে অনুমতির জন্য দলের পক্ষ থেকে ডিএমপি কমিশনারকে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু কোনো উত্তর না পাওয়ায় আজ দুপুর ২টার দিকে আমাদের দুই সদস্যের একটি প্রতিনিধি দল পুলিশ কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করতে যাবে।