ঢাকা-১৭ উপ-নির্বাচন

নির্বাচনী প্রচারণায় যাবে না হিরো আলম

প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ১৭:৪৯ | অনলাইন সংস্করণ

ঢাকা-১৭ আসনের নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে হিরো আলম অসুস্থ হয়ে পড়েছেন। বুধবার (১২ জুলাই) সকালে তার সহকারী লিমন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। এ আসনের উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন হিরো আলম।

হিরো আলমের সহকারী লিমন আহমেদ আরও বলেন, নির্বাচনী প্রচারণায় গিয়ে বুকে ব্যথা পেয়েছেন হিরো আলম। এতে তার বিভিন্ন ধরণের শারীরিক সমস্যা দেখা দিয়েছে। এর মধ্যে শ্বাসকষ্টের সমস্যাও হচ্ছে। এ কারণে হিরো আলম ভাইয়ের ব্যক্তিগত মুঠোফোনটি বন্ধ। তিনি সম্পূর্ণ বেড রেস্টে। নির্বাচনের আগে ঘর থেকে বের হতে পারবেন না। আমরা তার কর্মীরা নির্বাচনী প্রচারণা চালাচ্ছি।

এদিকে, বিভিন্ন গণমাধ্যমের প্রকাশিত সংবাদে জানা গেছে, ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের সার্বিক পরিস্থিতির বিষয় জানিয়ে ঢাকার মার্কিন দূতাবাসে চিঠি দিয়েছেন হিরো আলম। তবে এ বিষয়ে হিরো আলমের সহকারী কিছু জানেন না বলে জানান।

এর আগে গত বুধবার (৫ জুলাই) মহাখালীর সাততলা বস্তিতে প্রচারণা চালাতে গেলে দফায় দফায় আওয়ামী লীগের নেতাকর্মীরা তার ওপর হামলা চালিয়েছে বলে দাবি করেন তিনি। এ ব্যাপারে তিনি রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইনের কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানায় নির্বাচন কমিশন (ইসি)।

ঢাকা-১৭ আসনটি উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট থানার ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত। গত ১৫ মে সংসদ সদস্য অভিনেতা ফারুকের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন সচিবালয় ১ জুন তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে। আগামী ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।