ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উন্নয়ন প্রচারে মৎস্যজীবী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান: সুজিত রায় নন্দীর

উন্নয়ন প্রচারে মৎস্যজীবী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান: সুজিত রায় নন্দীর

চাওয়া-পাওয়া হিসেবে বাদ দিয়ে মৎস্যজীবী লীগের নেতাকর্মীদের সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের সামনে তুলে ধরার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

শনিবার (১৫ জুলাই) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মৎস্যজীবী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুজিত রায় নন্দী বলেন, নিজের স্বার্থ না দেখে দেশ-জাতি ও দলের স্বার্থে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমরা সবাই আওয়ামী লীগের কর্মী। আমাদের নেতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আওয়ামী লীগে শেখ হাসিনা ছাড়া আর কেউ অপরিহার্য নয়।

অতীতের সকল কলহ ভুলে গিয়ে আওয়ামী পরিবারে সন্তান হিসেবে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। উন্নয়ন-অগ্রগতির ধারাকে অক্ষুণ্ন রাখতে এক সঙ্গে কাজ করতে হবে। আমাদের চাওয়া-পাওয়া একটাই শেখ হাসিনার আলোকিত বাংলাদেশকে সমুজ্জ্বল রাখা। আমাদের টার্গেট হচ্ছে, অশুভ সাম্প্রদায়িক অপশক্তি ও জঙ্গিবাদের হাত থেকে মাতৃভূমিকে রক্ষা করা। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে বাংলাদেশ আফগানিস্তান, সিরিয়া, লিবিয়া, পাকিস্তানের মত ভয়াবহ পরিস্থিতি হবে। শেখ হাসিনা পুনরায় নির্বাচিত না হলে এই দেশ একশ বছর পিছিয়ে যাবে। নির্বাচনকে সামনে রেখে দেশ-বিদেশে আওয়ামী লীগ সরকারকে উৎখাতে নানা ষড়যন্ত্র শুরু হয়েছে। ষড়যন্ত্র মোকাবিলায় আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যের কোনো বিকল্প নেই। আমাদেরকে এক ও অভিন্ন থাকতে হবে। আমাদের মধ্যে প্রতিযোগীতা থাকবে, প্রতিহিংসা নয়। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কোনো অপশক্তি পরাজিত করতে পারবে না।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, বিএনপি যখন কোনো কর্মসূচি দেয়, তখন দেশের জনগণ আতঙ্কগ্রস্ত হয়, তারা শঙ্কিত থাকে। তাই জনগণের জানমালের নিরাপত্তা ও স্বস্তি লক্ষ্যে আওয়ামী লীগ শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে। ২০১৪ সালে নির্বাচন বানচালের নামে বিএনপি-জামাত আগুন সন্ত্রাস করে দেশের নিরীহ মানুষকে হত্যা করেছে। আমরা পুনরায় সেই পরিস্থিতি সৃষ্টি হতে দিতে চাই না।

মৎস্যজীবী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আজকে মৎস্যজীবী লীগের নেতাকর্মী শপথ নিতে হবে, দেশের স্বার্থে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখার লক্ষ্যে উন্নয়ন-অগ্রগতির ধারাকে আমরা এগিয়ে নিয়ে যাব। আপনাদের সত্য প্রতিষ্ঠিত করতে হবে।

সরকারে উন্নয়ন-অর্জন জনগণের ঘরে-ঘরে গিয়ে প্রচার করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ থেকে আগামীতে একটা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে, জনগণের রায় নিয়ে আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনব, এটাই হোক আজকে আমাদের শপথ। আওয়ামী লীগের সকল কর্মসূচিতে মৎস্যজীবী লীগের নেতাকর্মীদের শান্তিপূর্ণ ভাবে অংশগ্রহণ করতে হবে।

আওয়ামী লীগে যুগে-যুগে ইতিহাস সৃষ্টিকারী সংগঠন। কোনো অশুভ সাম্প্রদায়িক অপশক্তি কাছে আমরা মাথা নত করব না বলেও যোগ করেন সুজিত রায় নন্দী। মৎস্যজীবী সাইদুর রহমান সাইদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজগর নস্করের সঞ্চয়লনায় বর্ধিত সভায় আরও বক্তৃতা করেন, কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, সহ-সভাপতি আবুল বাশার, মো. গফুর চৌকদার, মুহাম্মদ আলম, অর্থ সম্পাদক নাসির উল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী মো. শফিউল আলম শফিক তথ্য সম্পাদক মো. সাঈদ মজুমদার সাংগঠনিক সম্পাদক এস এম সিদ্দিকী মামুন, রসুল সিদ্দিকী রিপন, নাজমুল হক, রেজুয়ান আলী খান অর্নিক, হাবিবুর রহমান রহমান, মাসুদ চৌধুরী, গাফফার কুতুবি, রইসুল কবির দিপু প্রমুখ।

সরকার,উন্নয়ন,কর্মকাণ্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত