ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকা-১৭ আসন

কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ হিরো আলমের

কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ হিরো আলমের

স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল আলম (হিরো আলম) ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের বেশ কয়েকটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ তুলেছেন। সোমবার (১৭ জুলাই) সকাল সোয়া ১০টার দিকে বনানী মডেল স্কুল ভোটকেন্দ্র পরিদর্শনে গিয়ে এ অভিযোগ করেন তিনি।

হিরো আলম দাবি করেছেন, তার এজেন্টদের সব কেন্দ্রেই নিয়োগ দেয়া হয়েছে। আওয়ামী লীগের বিরুদ্ধে ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন এই প্রার্থী। এভাবে নির্বাচন চললে তা সুষ্ঠু হবে কিনা তা নিয়েও সন্দেহ পোষণ করেছেন তিনি।

হিরো আলম জানিয়েছেন, সুষ্ঠু নির্বাচন সম্ভব কিনা তা পরীক্ষা করতেই এই নির্বাচনকে দেখেছেন। এই নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করার ক্ষেত্রে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন এই প্রার্থী। এই নির্বাচনের শুরু থেকেই তিনি বাধার সম্মুখীন হচ্ছেন বলে জানান।

বনানী মডেল কেন্দ্র পরিদর্শনে গিয়ে হিরো আলম বলেন, এই কেন্দ্রে আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছিল। আমরা তাদের আবার কেন্দ্রে প্রবেশ করিয়েছি। আরও কিছু কেন্দ্র থেকেও আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। সেগুলোতে এখন আমরা যাবো। আমি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবো। তারা আমাদের ওপর কতটা অন্যায়-অত্যাচার করতে পারে তা আমরা দেখতে চাই, পুরো দেশবাসী তা দেখতে চায়।

তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচন হলে জয়-পরাজয় যাই হোক মেনে নেবো। কিন্তু নির্বাচন সুষ্ঠু না হলে ফলাফল মেনে নেবো না। আমি নির্বাচনী পরিবেশে সন্তুষ্ট না। পরিবেশ ভালো না। সুষ্ঠু নির্বাচন আশা করেছিলাম। কিন্তু এখন পরিবেশ ভালো না।

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন ভোটার। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৬২৫ জন ও নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০ জন। ১২৪টি কেন্দ্রের ৬০৫টি কক্ষে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ব্যালট পেপারের মাধ্যমে। এ উপ-নির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন কমিশন সচিবালয় থেকে সরাসরি মনিটরিং করবে ইসি।

এজেন্ট,কেন্দ্র,অভিযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত