ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীতে বিএনপির শোকর‌্যালি বিকেলে

রাজধানীতে বিএনপির শোকর‌্যালি বিকেলে

বিএনপির পদযাত্রা কর্মসূচিতে হামলায় কর্মী নিহতের ঘটনায় বিকেলে রাজধানীতে শোকর‌্যালি করার ঘোষণা দিয়েছে দলটি। বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ র‌্যালি শুরু হয়ে শেষ হবে মগবাজারে গিয়ে।

বুধবার (১৯ জুলাই) বিকেলে যাত্রাবাড়ী চৌরাস্তার মোড়ে দ্বিতীয় দিনের পদযাত্রা কর্মসূচির সমাপনী বক্তব্যে এ শোকর‌্যালির ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

যদিও বেলা ১১টায় শোকর‌্যালি শুরুর কথা ছিল, কিন্তু তা পরিবর্তন করে বিকেল ৩টায় শুরুর কথা জানানো হয়েছে বিএনপির পক্ষ থেকে।

মির্জা আব্বাস বলেন, এই সরকারের অধীনে নির্বাচনে যাবে না বিএনপি। যারা এ সরকারের অধীনে নির্বাচনে যাবে তারা সরকারের দালাল হিসেবে চিহ্নিত হবে। তাদের বিচার হবে এই দেশের মাটিতে।

‘ইউরোপ-আমেরিকা তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কিছু বলেনি’- ওবায়দুল কাদেরের এমন বক্তব্য প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, আমরা তো তাদের দাওয়াত করে আনিনি, শুধু বিএনপি নয়, সারাবিশ্বই সুষ্ঠু নির্বাচন চায়। এ দেশে নির্বাচন হয় না, গুম-খুন হয় এ কারণে তারা আসছে।

পদযাত্রায় নিহত কর্মীর বিষয়ে তিনি বলেন, গতকাল দলীয় কর্মসূচিতে হামলার ঘটনায় যে কর্মী নিহত হয়েছেন, এর হিসাব দিতে হবে। গত ১৫ বছরে যে সব হত্যাকাণ্ড হয়েছে তার বিচার হবে।

তিনি দাবি করেন, পুলিশের সবাই খারাপ নয়। তবে যারা এসব করছেন তাদের সাবধান হওয়ার কথা বলেন মির্জা আব্বাস।

বিএনপি,পদযাত্রা,শোকর‌্যালি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত