ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীর প্রবেশমুখে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন

রাজধানীর প্রবেশমুখে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন

বিএনপি ও যুবলীগের অবস্থান কর্মসূচি থাকায় যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীর প্রবেশমুখগুলোতে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

শনিবার (২৯ জুলাই) সকাল থেকে শনির আখড়ার দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে অবস্থান নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এদিকে সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে ঢাকাগামী লেনে আমিনবাজার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনেও পুলিশ সদস্যের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি জানিয়েছে পুলিশের অনুমতি না থাকলেও তারা ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি চালিয়ে যাবে। তবে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোথাও বিএনপির নেতাকর্মীদের দেখা না গেলেও ঢাকার প্রবেশমুখে সতর্ক পাহারায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আজ শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর পাঁচটি প্রবেশমুখে কর্মসূচি পালনের কথা জানিয়েছে বিএনপি। প্রবেশমুখগুলো হচ্ছে- গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট, শনির আখড়া ও মুক্তি স্মরণী।

আইনশৃঙ্খলা অবনতির গোয়েন্দা প্রতিবেদন ও জনদুর্ভোগ বিবেচনায় সকল অবস্থান কর্মসূচি পালনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

রাজনৈতিক কর্মসূচির নামে রাজধানীর প্রবেশপথ আটকালে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, কাউকে ঢাকার প্রবেশপথ আটকাতে দেওয়া হবে না। যদি কেউ আটকায় তাদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নেব।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় অবস্থান কর্মসূচি থেকে সরে দাঁড়িয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে দলটির নেতাকর্মীরা সতর্ক পাহারায় থাকবেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ।

সকাল সাড়ে ৯টায় গাবতলী এলকায় বিপুল সংখ্যক পুলিশ, আনসার সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। সেই সঙ্গে চেয়ার পেতে আওয়ামী লীগের নেতাকর্মীদের বসে থাকতে দেখা গেছে।

এর আগে গতকাল শুক্রবার বিকেলে নয়াপল্টনের মহাসমাবেশ থেকে ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি (শনিবার) পালনের ঘোষণা দেয় বিএনপি। মূলত এরপরই ক্ষমতাসীনদের পক্ষ থেকে শান্তি সমাবেশের ঘোষণা এসেছিল।

প্রবেশমুখ,পুলিশ,মোতায়েন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত