বিএনপির ব্যয়ের চেয়ে আয় বেশি 

প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ১৬:৫২ | অনলাইন সংস্করণ

২০২২ সালে বিএনপির ব্যয়ের চেয়ে আয় বেশি হয়েছে। ২০২২ সালে দলটি আয় করেছে ৫ কোটি ৯২ লাখ ৪ হাজার ৬৩২ টাকা। আর ব্যয় হয়েছে ৩ কোটি ৮৮ লাখ ৩৩ হাজার ৮০৩ টাকা। উদ্বৃত্ত রয়েছে ২ কোটি ৩ লাখ ৭০ হাজার ৮২৯ টাকা।

রোববার (৩০ জুলাই) দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশন সচিবের কাছে দলের আয়-ব্যয়ের হিসাব জমা দেওয়ার পর বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের এসব তথ্য জানান।

দলটির আয়ের বিষয়ে তিনি বলেন, জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের চাঁদা, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে অনুদান এবং ব্যাংক এফডিআর (আন্তর্জাতিক রিজার্ভ অ্যাসেট) এর অর্জিত সুদ থেকে দলটির এই টাকা আয় হয়েছে।

ব্যয়ের খাতগুলোর বিষয়ে তিনি বলেন, অফিসের বিভিন্ন খরচ, পোস্টার ও লিফলেট ছাপানোর খরচ, বিজ্ঞাপন ও ক্রোড়পত্র বাবদ খরচ, বিভিন্ন জেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, বিভিন্ন সময় নিহত-আহত নেতাকর্মীদের পরিবারকে আর্থিক সহায়তা, ইফতার মাহফিল বিবিধ।

এর আগে ২০২১ সালে দলটির আয় ছিল ৮৪ লাখ ১২ হাজার ৪৪৪ টাকা। আর ব্যয় ছিল ১ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ১৭১ টাকা। ২০২০ সালে বিএনপির আয় ছিল ১ কোটি ২২ লাখ ৫৪ হাজার ২৫৯ টাকা। ওই বছর দলটির ব্যয় হয়েছিল ১ কোটি ৭৪ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।