ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বৃষ্টি উপেক্ষা করে বিএনপির প্রতিবাদ সমাবেশে নেতা-কর্মীরা

হাঁটু পানিতে দাঁড়িয়েই স্লোগান 
বৃষ্টি উপেক্ষা করে বিএনপির প্রতিবাদ সমাবেশে নেতা-কর্মীরা

বৃষ্টিতে রাজধানীর পল্টন ও আশপাশের সড়কগুলোর বিভিন্ন স্থানে পানি জমে গেলেও পণ্ড হয়নি বিএনপির প্রতিবাদ সমাবেশ। শুক্রবার দুপুরের পর থেকে বৃষ্টি শুরু হলেও বিএনপি নেতাকর্মীদের আটকে রাখতে পারেনি। দলের ডাকা প্রতিবাদ সমাবেশে অংশ নিতে নেতাকর্মীরা বৃষ্টিতে ভিজে মিছিল নিয়ে এসেছেন রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

সরেজমিনে দেখা গেছে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তাটি বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। নেতাকর্মীরা হাঁটু পানিতে দাঁড়িয়ে সরব অবস্থান করেছেন। বৃষ্টিতে ভিজেও স্লোগানে স্লোগানে মুখরিত রেখেছেন সমাবেশস্থল।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছরের সশ্রম কারাদণ্ড এবং তার স্ত্রী জুবাইদা রহমানকে ৩ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে রাজধানীর নয়াপল্টনে দলটির ডাকা প্রতিবাদ সমাবেশ শুক্রবার (৪ আগস্ট) দুপুর আড়াইটায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা শুরু হয় সোয়া তিনটার দিকে।

ঢাকা ছাড়াও সারাদেশে জেলা ও মহানগের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে চারটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ বানানো হয়েছে।

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

প্রতিবাদে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ-সহযোগী সংগঠন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণে ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।

বিএনপি,সমাবেশ,প্রতিবাদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত