ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নির্বাচনে কারচুপির প্রবক্তা জিয়াউর রহমান: আল নাহিয়ান

নির্বাচনে কারচুপির প্রবক্তা জিয়াউর রহমান: আল নাহিয়ান

বাংলাদেশ ক্ষমতা দখল ও নির্বাচনে কারচুপির সংস্কৃতি জিয়াউর রহমান চালু করেছে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি আল-নাহিয়ান খান জয়। তিনি বলেন, নির্বাচনে কারচুপির প্রবক্তা জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশ ছাত্রলীগের হাজার হাজার নেতা-কর্মীকে গুম ও হত্যা করে। তিনি গুম হত্যারও প্রবক্তা।

আজ ২০ আগস্ট বিকেলে জাতীয় শোক দিবসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের আয়োজিত সভায় এ কথা বলেন তিনি।

আল নাহিয়ান বলেন, জিয়া সরকার ৬৩ দিন ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ রেখেছিলো যেন ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলন শুরু করতে না পারে। নির্বাচনকে নিজেদের মত করে সাজিয়ে, বন্দুকের নলের সাহায্যে, কারচুপির মাধ্যমে জয়লাভ করেছে। মৃত্যুর পরে জিয়ার লাশটিও পাওয়া যায়নি। চন্দ্রিমা উদ্যানে কিন্তু জিয়ার লাশ নেই শুধু মাটিয়ে দিয়ে একটা কবর বানিয়ে রাখা হয়েছে।

তিনি বলেন, খুনি জিয়ার ছেলেরা যখন দেশকে গ্রাস করতে চায় আমরা বাঁশের লাঠি নিয়ে তাদের পেছনে ধাওয়া করি। বঙ্গবন্ধু ও তার পরিবারকে বাঁচাতে পারিনি, এটা আমাদের সবচেয়ে বড় ব্যর্থতা যা বাঙালিকে আজীবন বয়ে বেড়াতে হবে। মীরজাফররা আজ দেশের প্রতিটি জায়গায় সুযোগের অপেক্ষায়।

এ সময় যারা সাইদীর মৃত্যুতে শোক জানিয়ে পোস্ট দিয়েছে তারা এই যুগের রাজাকারদের প্রেতাত্মা বলেও অভিহিত করেন ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি বলেন, সাইদীর মৃত্যুতে শোক জানিয়ে যারা পোস্ট দিয়েছে তাদের চিহ্নিত করতে হবে কারণ তারা ছাত্রলীগের ভেতরে প্রবেশ করে এর সম্মান ক্ষুন্ন করতে চাচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ ড. মো. আব্দুর রহিম, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবীর শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সাবেক সভাপতি সোহানুর রহমান সোহান ও বর্তমান সভাপতি কামাল উদ্দিন রানা।

নির্বাচন,ছাত্রলীগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত