ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ক্ষমতায় এসে নিজের জন্য কিছু করিনি : প্রধানমন্ত্রী

ক্ষমতায় এসে নিজের জন্য কিছু করিনি : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাষ্ট্রপতির মেয়ে ছিলাম, প্রধানমন্ত্রীর মেয়ে ছিলাম। ক্ষমতায় এসে নিজের জন্য কিছু করিনি। ছেলেমেয়েকেও এই শিক্ষা দিয়েছি। ধনসম্পদ টাকা-পয়সা কোনো কাজে লাগে না। আমিও চাই ছাত্রলীগের নেতাকর্মীরা মনোযোগ দিয়ে পড়াশোনা করবে। উপযুক্ত নেতৃত্ব হিসেবে গড়ে উঠবে।

তিনি দেশের মানুষের ভাগ্য গড়তে এসেছেন, । নিজের ছেলেমেয়েকেও সেই শিক্ষা দিয়েছেন জানিয়ে ছাত্রলীগকেও সেই শিক্ষা গ্রহণ করার তাগিদ দিয়েছেন সরকারপ্রধান।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিজের জন্য কিছু করতে ক্ষমতায় আসেননি জানিয়ে শেখ হাসিনা বলেন, আমি মৃত্যুকে ভয় করি না। আমি এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করব। যে লক্ষ্য দিয়ে আমার বাবা এ দেশ স্বাধীন করেছিলেন, সে লক্ষ্য পূরণ করব।

তিনি ও তার ছোট বোন শেখ রেহানার সন্তানরা শিক্ষা লোন নিয়ে পড়াশোনা করেছেন জানিয়ে শেখ হাসিনা বলেন, আমি আমার সন্তানদের বলেছি, একটা সম্পদ দিতে পারব- শিক্ষা। অন্য কিছু দিতে পারিনি। তারা শিক্ষা লোন নিয়ে পড়াশোনা করেছে, শোধ করেছে৷ আমার আর রেহানার ছেলে মেয়েরা এভাবেই পড়াশোনা করেছে৷

বিএনপিকে 'অন্ধ' উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা কিছুই দেখে না। তাদের চোখ অন্ধ। আমি অনেক আই ইনস্টিটিউট করে দিয়েছি। আমি তাদের বলব- ১০ টাকার টিকিট কেটে চোখ দেখিয়ে আসতে। আসলে তাদের মনের দরজায় অন্ধকার।

শেখ হাসিনা বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ছাত্রদলের হাতে অস্ত্র তুলে দিয়েছিল। আর আমরা ছাত্রদের হাতে খাতা-কলম তুলে দিয়েছিলাম। সেজন্যই বলি অশিক্ষিতদের হাতে বাংলাদেশ চলতে পারে না। দেশের উন্নতি হতে পারে না।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া দুর্নীতিতে বাংলাদেশকে পাঁচবার চ্যাম্পিয়ন বানিয়েছিল। আমাদের অনেক নেতাকর্মীকে হত্যা ও নির্যাতন করেছিল। তারা হাওয়া ভবন খুলে দেশটাকে লুটপাট ও জঙ্গির দেশ বানিয়েছিল। যার ফলে জরুরি অবস্থা জারি হয়েছিল। এসব কারণে ২০০৮ সালের নির্বাচনে তারা মাত্র ৩০টি সিট পেয়েছিল। কারণ, তাদের ওপর জনগণ আস্থা রাখে না। অথচ যখনই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে দেশের উন্নয়ন হয়েছে। কারণ, আমরা জনগণের জন্য কাজ করি।

আওয়ামী লীগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত