ভিসানীতির ফলে বিএনপির কপালে চিন্তার ভাঁজ: ইঞ্জিনিয়ার সবুর

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৪ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্র ভিসানীতি কার্যকর করার ঘোষণার পর থেকেই বিএনপির নেতাদের কপালে চিন্তার ভাঁজ পরেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

রবিবার (২৪ সেপ্টেম্বর) কুমিল্লার তিতাস উপজেলার ১নং সাতানী ইউনিয়নে উন্নয়ন প্রচারপত্র বিতরণ ও জনসংযোগ কালে তিনি এসব কথা বলেন।

মো. আবদুস সবুর বলেন, নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াতের নেতারা যে ষড়যন্ত্রে মেতেছে তা যুক্তরাষ্ট্রের ভিসানীতির ফলে ভেস্তে যাবে। ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। নির্বাচন হবে দেশের সংবিধান অনুযায়ী, গণতান্ত্রিক উপায়ে। আর সেই নির্বাচনে আবারো জনগণের ভোটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ক্ষমতায় আসবে।

বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বলেন, ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। মানুষের কাছে যান। ষড়যন্ত্র করে, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার স্বপ্ন দেখবেন না। পেছনের দরজা দিয়ে কখনো ক্ষমতায় আসতে পারবেন না। ক্ষমতায় আসতে হলে জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় আসতে হবে।

তিনি বলেন, দেশের জনগণ এখন উন্নয়ন চায়। বিএনপি-জামায়াত ভোট ডাকাতদের আর ক্ষমতায় চায় না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে বড় বড় মেগাপ্রকল্প হচ্ছে। এই সব প্রকল্পের অনেক গুলোর কাজ শেষ হয়েছে। আর কিছু চলমান রয়েছে। আশা করি এই সব প্রকল্প গুলো খুব দ্রুত শেষ হবে। দেশের মানুষ উন্নয়নের সুফল ভোগ করছে। আর এই সব দেখেই বিএনপি-জামায়তের নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে। নানান ষড়যন্ত্র করছে।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. আব্দুল মান্নান জয়, তিতাস উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক তোফাজ্জল হোসেন ভূঁইয়া, তিতাস উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুন্সি মজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সচিব দেওয়ান মোহাম্মদ জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আলম শান্তি, দপ্তর সম্পাদক মীর শওকত লিটন, কুমিল্লা জেলা পরিষদের সদস্য মুহাম্মদ দেলোয়ার হোসেন পলাশ, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মামুনুর রশিদ মামুন, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন সিকদার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মো. সারওয়ার হোসেন বাবু, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএস সুমন সরকার, তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক ও সদর কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মো. সাইফুল আলম মুরাদ, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মুকবুল মাহমুদ প্রধান, ভিটিকান্দি ইউপি চেয়ারম্যান বাবুল আহমেদ, দাউদকান্দি সদর উত্তর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান শাহীন, কলাকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুল্লাহ বাহার, উপজেলা ছাত্রলীগের সভাপতি একেএম কামরুল হাসান তুষার এবং বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।