বরিশালে জামায়াতের ৮ নেতাকর্মী গ্রেফতার

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ২০:২৭ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

বরিশালের জামায়াতের বিক্ষোভ মিছিল থেকে ৮ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকালে নগরীর নবগ্রাম রোডের খান সড়কের মুখ থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় বিক্ষোভ মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। বিষয়টি বিকেলে নিশ্চিত করে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, তাদের বিরুদ্ধে আগেই থেকেই বিস্ফোরক আইনে মামলা ছিলো। সেই মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমীর, আলেম-ওলামাসহ সব রাজনৈতিক নেতাকর্মীদের মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে এই মিছিল বের হয়েছিলো।

আটক নেতাকর্মীরা হলেন, মৃত হামজেদ আলী খাঁনের ছেলে সিরাজুল ইসলাম (৪১), মৃত হাতেম আলী হাওলাদারের ছেলে সোবহান হাওলাদার (৬০), ইমদাদুল হকের আব্দুল কাইয়ুম (২৮), মৃত লোকমান খানের ছেলে মেহেদী হাসান (২০), আবদুল শুকুর মাঝির ছেলে আনোয়ার হোসেন (৬২), মৃত সিকান্দর আলীর ছেলে মোহাম্মদ আলী (৬০), মৃত আব্দুল মালেকের ছেলে মোস্তাফিজুর রহমান (৫৬) ও আব্দুল জব্বার হাওলাদারের ছেলে মোহাম্মদ ইমরান (২৫)।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, বিকেলে আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের কারাগারে পাঠানো হয়েছে।