সরকার খালেদাকে জীবিত দেখতে চায় না : ফখরুল

প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১২:৪৯ | অনলাইন সংস্করণ

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার বিদেশে উন্নত চিকিৎসার প্রাপ্য সুযোগ থেকে বঞ্চিত করছে বলে অভিযোগ করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে জীবিত দেখতে চায় না। 

বিএনপি মহাসচিব বলেন, দলের জাতীয় স্থায়ী কমিটি দেশনেত্রীর দ্রুত সুচিকিৎসার বিষয়ে দারুণ উৎকণ্ঠার পাশাপাশি তার দণ্ড স্থগিতের শর্ত, বয়স এবং অসুস্থতা নিয়ে সরকারপ্রধান ও মন্ত্রীদের অশোভন, নিষ্ঠুর ও অমানবিক বক্তব্য এবং প্রচলিত আইনের অযৌক্তিক ও ভ্রান্ত ব্যাখ্যা দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা পূরণের অসুস্থ প্রয়াসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

ফখরুল বলেন, দলের জাতীয় স্থায়ী কমিটির দৃঢ়ভাবে মনে করে যে, স্রেফ রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য যেমন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে তার ক্যান্টনমেন্টের বাসভবন থেকে উৎখাত করা হয়েছিল, ঠিক একইভাবে বিনা অপরাধে ফরমায়েশি রায়ে তাকে পরিত্যক্ত কারাগারে পাঠিয়ে বিনা চিকিৎসা এবং ইচ্ছাকৃত ভুল চিকিৎসায় মৃত্যুর পথে ঠেলে দেওয়ার অপচেষ্টা চালানো হয়েছে। বিনা ভোটে জোর করে ক্ষমতা দখলকারী বর্তমান সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জীবিত দেখতে চায় না।

বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে প্রধানমন্ত্রীর সম্প্রতি দেওয়া বক্তব্যের নিন্দা জানিয়ে ফখরুল বলেন, যে সরকার দেশনেত্রীর মৃত্যু চায় সেই সরকার তার সুচিকিৎসায় অন্যায়ভাবে বাধা দেবে এটা স্বাভাবিক। কিন্তু দেশবাসীর কাছে সরকারের এই মনোভাব ও আচরণ গ্রহণযোগ্য নয়। আর তাই গণমানুষের প্রিয় নেত্রীকে প্রাপ্য সুযোগ থেকে বঞ্চিত করে তার কোনো ক্ষতি করা হলে সরকার অবশ্যই তীব্র গণরোষের শিকার হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ড. মঈন খান ও নজরুল ইসলাম খান প্রমুখ।