ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অনশনের নামে বিএনপি নাটক করছে : প্রধানমন্ত্রী

অনশনের নামে বিএনপি নাটক করছে : প্রধানমন্ত্রী

দেশের বিভিন্ন স্থানে বিএনপি দলের প্রধান বেগম খালেদা জিয়াকে মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বিএনপির অনশন কর্মসূচির সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনশনের নামে বিএনপি নাটক করছে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষ্যে শনিবার (১৪ অক্টোবর) বিকেলে রাজধানীর কাওলার সিভিল এভিয়েশন মাঠে আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এমন মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও মুক্তির দাবিতে আজ ঢাকাসহ সারাদেশে অনশন কর্মসূচি পালন করেছে দলটির নেতাকর্মীরা। সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত তিন ঘণ্টার অনশন কর্মসূচি পালন করে ১৫ বছরেরও বেশি সময় ধরে ক্ষমতার বাইরে থাকা দলটির নেতাকর্মীরা।

রাজধানীতে বিএনপি অনশন কর্মসূচি করে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এতে প্রধান অতিথি ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল। সেখানে বিএনপি প্রধান গুরুতর অসুস্থ দাবি করে দলটির নেতারা তাকে বিদেশে নেওয়ার দাবি জানান।

বিকেলে কাওলায় আওয়ামী লীগ আয়োজিত সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির অনশন কর্মসূচির সমালোচনা করতে গিয়ে বলেন, ‘আমার একটা প্রশ্ন, বিএনপি নেতাদের কাছে। আপনারা অনশন করেন। অথচ কেমন ছেলে সে (তারেক রহমান) অসুস্থ মাকে দেখতে আসে না। মা নাকি মরে মরে। আমি তো বলব, মাকে দেখতে আসুক।’

খালেদা জিয়াকে নিয়ে সরকারপ্রধান বলেন, ‘ক্ষমতায় থাকাকালে খালেদা জিয়া শিক্ষাঙ্গনে অস্ত্রের ঝনঝনানি তৈরি করেছিলেন। তিনি (খালেদা জিয়া) নিজে পড়াশোনা করতে পারেনি বলে অন্যরা পড়াশোনা করুক সেটাও চায় না।’

প্রধানমন্ত্রী বলেন, ‘সে (বেগম জিয়া) একবার ম্যাট্রিক পরীক্ষা দিয়েছিল। দুইটা বিষয়ে পাস করেছিল। উর্দু আর অংক। সারাদিন পেয়ারে পাকিস্তান বলে জপ করে। সেই জন্য উর্দুতে পাস করেছিল। আর টাকা পয়সার হিসাব করতে হয়, তাই অংকে পাস করেছিল।’

তিনি আরও বলেন, খালেদা জিয়া ৯৬ এ ভোট চুরি করে ক্ষমতায় এসেছিলো তাই এদেশের মানুষ ভোট চোরকে ক্ষমতায় থাকতে দেয়নি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বন্দুকের নলের মুখে ক্ষমতায় বসেছিলো। সামরিক বেসামরিক মানুষকে হত্যা করেছে। বিএনপির জন্মই হত্যার মধ্য দিয়ে হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বহু সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। বিএনপি-জামায়াত দেশে চক্রান্ত-যড়যন্ত্র করেই যাচ্ছে। এটাই তাদের কাজ। মানুষের ও দেশের উন্নয়ন তারা দেখতে পারেনা। ক্ষমতায় থেকে জনগণের সম্পদ লুট করেছে, মানুষ হত্যা করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বহু সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে একটা দেশের যে উন্নতি হয়, যারা গণতন্ত্রকে বিশ্বাস করে তারা ক্ষমতা থাকলে যে দেশের জন্য উন্নতি হয়, আজ আমরা সেটা প্রমাণ করেছি।

অনশন,নাটক,প্রধানমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত