ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশের ডাক

২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশের ডাক

সরকারের পদত্যাগের দাবিতে আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ থেকে এই কর্মসূচির ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে নয়াপল্টনের জনসমাবেশে নতুন এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ২৮ অক্টোবর মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে। এরপর সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা থেমে থাকব না।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনার এখান থেকে চলে গিয়ে বসে থাকবেন না। আপনারা ঘরে ঘরে গিয়ে মানুষকে বার্তা দেন যে মানুষ জেগে উঠেছে। এই জাগরণের মধ্যে দিয়ে এই সরকারের পতন হবে।

বিএনপি মহাসচিব বলেন, জনসমাবেশের ঘোষণা থেকে সরকার জেনে রাখুন আপনারা আর নেই। বিএনপি ক্ষমতায় যাক এটা আমরা চাই না। আমরা চাই জনগণের অধিকার ভোট দিয়ে প্রয়োগ করে তার প্রতিনিধি নির্বাচিত করুক।

মির্জা ফখরুল বলেন, অনেক বাধা আসবে। সমস্ত বাধা অতিক্রম করে মহাসমাবেশকে সফল করে আমাদের জনগণের অধিকার আদায় করার লক্ষ্য অর্জন করতে হবে। আমরা শান্তিপূর্ণভাবে আমাদের কর্মসূচি পালন করব। শান্তিপূর্ণ কর্মসূচি দিয়েই আমরা অশান্তি সৃষ্টিকারী আওয়ামী লীগ সরকারের পতন ঘটাবো।

সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ জনসমাবেশ করে বিএনপি।

নয়াপল্টনের সমাবেশকে কেন্দ্র করে ভিআইপি সড়কের যান চলাচল সীমিত হয়ে যায়। এতে আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। তবে বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

বিএনপি,মহাসমাবেশ,ডাক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত