ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপির মহাসমাবেশে ‘হামলার’ নিন্দা চরমোনাই পীরের

বিএনপির মহাসমাবেশে ‘হামলার’ নিন্দা চরমোনাই পীরের

বিএনপির মহাসমাবেশে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলা করে বিএনপির মহাসমাবেশ পণ্ড করে দিয়ে অত্যন্ত জঘন্য কাজ করেছে। সভা-সমাবেশ করার অধিকার সাংবিধানিক। এ অধিকার কেড়ে নিয়েছে সরকার। মহাসমাবেশ অনুষ্ঠানের ঘোষণা বেশ কিছুদিন আগেই করেছিল বিএনপি। তল্লাশির নামে সমাবেশে আসার পথে পথে বাধা, নানা প্রতিবন্ধকতা তৈরি, গ্রেফতার, সমাবেশের অনুমতি দেওয়া নিয়ে তালবাহানা এবং অনুমতি দেয়ার পরেও সমাবেশে হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দেওয়া ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনার মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামী লীগ আবারো প্রমাণ করলো তাদের হাতে মানুষের জান-মাল, ইজ্জত কিছুই নিরাপদ নয়।

চরমোনাই পীর আরও বলেন, এই হামলা সরকারের চরম ফ্যাসিবাদী চরিত্রের প্রকাশ। সরকারের এই হামলা মামলা গ্রেফতারের ফলে দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ আরও গভীর সংকটে নিপতিত হবে।

তিনি পুলিশ ও আওয়ামী লীগের হাতে হতাহতের ঘটনার নিন্দা জানিয়ে আহতদের উন্নত চিকিৎসা এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান। সেইসঙ্গে নিহত পুলিশের খুনিদের নিরপেক্ষ তদন্তের মাধ্যমে খুঁজে বের করার দাবি জানান।

বিবৃতিতে তিনি দমন পীড়ন নির্যাতনের পথ পরিহার করে ক্ষমতা আঁকড়ে থাকার একগুঁয়েমি মনোভাব পরিহার করার আহ্বান জানান। সঙ্গে সঙ্গে জনগণের আকাঙ্খা অনুযায়ী অবিলম্বে সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের জোর দাবি জানান।

বিবৃতিতে চরমোনাই পীর একতরফা নির্বাচনের আয়োজন করা থেকে সরকারকে ফিরে আসার আহ্বানও জানান।

চরমোনাই পীর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত