ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তালাবদ্ধ বিএনপি কার্যালয়, ইসির চিঠি চেয়ারে রেখে গেলেন বার্তা বাহক

তালাবদ্ধ বিএনপি কার্যালয়, ইসির চিঠি চেয়ারে রেখে গেলেন বার্তা বাহক

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশ ও বিএনপির সংঘর্ষের পর থেকে তালাবদ্ধ রয়েছে দলটির কেন্দ্রীয় কার্যালয়। এরপর মঙ্গলবার (৩১ অক্টোবর) পর্যন্ত সিআইডির ‘ক্রাইম সিন’ হিসেবে ঘিরে রাখা হয়েছিল কার্যালয়টি। বুধবার (১ নভেম্বর) সেখান থেকে ক্রাইম সিন বেষ্টনী সরানো হলেও এখন পর্যন্ত সেখানে আসেননি দলটির কোনো নেতাকর্মী। সে কারণে কার্যালয়ের গেটের একটি চেয়ারে কয়েকটি চিঠি পড়ে থাকলেও সেগুলো গ্রহণ করার কেউ নেই।

হস্পতিবার (২ নভেম্বর) সকাল থেকে বিএনপি কার্যালয়ের নিচে একটি চেয়ারে কয়েকটি চিঠি পড়ে থাকতে দেখা গেছে। কার্যালয়ের গেটে চিঠিগুলো ওভাবে পড়ে থাকতে দেখে কৌতূহল সৃষ্টি হয়।

আজ (বৃহস্পতিবার) বিএনপিকে সংলাপের আহ্বান জানিয়ে চিঠি পাঠানোর কথা রয়েছে নির্বাচন কমিশনের (ইসি)। তবে কার্যালয়ের গেটে পড়ে থাকা চিঠির স্তূপে ইসির সেই চিঠি রয়েছে কি না তা নিশ্চিত করার মতো কোনো ব্যক্তি সেখানে নেই। এমনকি ইসি থেকে কেউ চিঠি রেখে গেছে কি না সেটিও বলতে পারছে না কেউ।

এই প্রসঙ্গে জানতে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এ সংক্রান্ত কোনো বার্তা আমাদের কাছে নেই।

এদিকে, আজ সকাল থেকে নয়াপল্টনে বিএনপি কার্যালয় ও এর আশপাশে পুলিশকে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। এমনকি কার্যালয়ের সামনে কেউ দাঁড়াতে গেলেও তাদের সরিয়ে দিয়েছেন পুলিশ সদস্যরা।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ বিভিন্ন নেতাদের ফোন করেও চিঠি দিতে পারেনি ইসির বার্তাবাহক।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে সঙ্ঘাতের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ। গ্রেফতার আতঙ্ক, জুজুর ভয়ে কেউ অফিসে আসেন না। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ অনেক নেতাকেই গ্রেফতার করা হয়েছে।

তালাবদ্ধ,বিএনপি,চিঠি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত