ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আসন্ন নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে তৃণমূল বিএনপি

আসন্ন নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে তৃণমূল বিএনপি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন সদ্য নিবন্ধন পাওয়া রাজনৈতিক দল তৃণমূল বিএনপির চেয়ারপার্সন শমসের মুবিন চৌধুরি। তিনি বলেন, আমরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করব। তিনশ আসনেই প্রার্থী দেওয়ার চেষ্টা করছি।

বুধবার (০৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তৃণমূল বিএনপির চেয়ারপার্সন শমসের মুবিন চৌধুরী বলেন, গত ১৯ সেপ্টেম্বর আমাদের জাতীয় কাউন্সিল হয়। আজ অসংখ্য নেতাকর্মী তৃণমূল বিএনপিতে যোগদান করেছেন। এটি প্রমাণ করে যে, বাংলার মানুষ একটি নতুন ধরনের রাজনীতি দেখতে চায়।

শমসের মুবিন চৌধুরী বলেন, আমরা জ্বালাও পোড়াও রাজনীতিতে বিশ্বাস করি না। আমরা সুষ্ঠু রাজনীতিতে বিশ্বাস করি। আমরা হত্যার রাজনীতি সহিংসতাকে সমর্থন করি না। সুষ্ঠু রাজনীতি হবে সুশানসের ভিত্তি। নির্বাচনে কমিশনকে ক্ষমতা দেওয়া হয়েছে তা অক্ষরে অক্ষের পালন করবে এটা আমাদের দাবি।

তিনি আরও বলেন, দলীয় নিয়ম নীতি মেনে দল পরিচালিত হবে। প্রাইভেট কোম্পানি হবে না। তৃণমূল বিএনপি হবে বাংলাদেশের তৃণমূল কংগ্রেস।

অনুষ্ঠানে অন্যান্য নেতৃবৃন্দ বলেন, আমরা রাজনীতিতে গুণগত পরিবর্তন আনতে চাই। আমরা কেন্দ্র থেকে কোনো সিদ্ধান্ত চাপিয়ে দেব না, বরং তৃণমূলের সিদ্ধান্ত কেন্দ্র বাস্তবায়ন করবে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে যারা জাতীয়তাবাদে বিশ্বাসী, যারা ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী, যাদের বিরুদ্ধে মানি লন্ডারিং, স্থানীয়ভাবে জুলুম-নির্যাতনের অভিযোগ নাই এমন ব্যক্তিদের জন্য তৃণমূল বিএনপির দরজা সব সময় খোলা। আমরা তৃণমূল বিএনপিকে এমনভাবে সংগঠিত করতে চাই যাতে করে শুধু রাজনীতি নয়, বরং স্থানীয় পর্যায়ে জনগণের বিভিন্ন সমস্যা সমাধান করে জনগণের আকাঙ্খার প্রতিফলন ঘটাতে পারি।

নির্বাচন,তৃণমূল,বিএনপি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত