ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাত্র দুই ঘণ্টায় আ.লীগের তিন শতাধিক মনোনয়ন ফরম বিক্রি

মাত্র দুই ঘণ্টায় আ.লীগের তিন শতাধিক মনোনয়ন ফরম বিক্রি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বিক্রির প্রথম দেড় ঘণ্টায় প্রায় ১৯০টি ফরম বিক্রি হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি দলীয় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম আনুষ্ঠানিক শুরু করলেও বেলা ১১টার পর থেকেই দলীয় প্রার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। দলের প্রথম মনোনয়ন ফরমটি শেখ হাসিনা সংগ্রহ করেছেন।

শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের উদ্বোধন করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বেলা ১১টার কিছু পরই নেতাকর্মীদের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

মনোনয়ন ফরম কিনতে সকাল ১১টার আগেই নেতাকর্মীদের ফল নামে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে। নেতাকর্মীদের চাপ বেশি থাকায় দুপুর নাগাদ কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ সীমিত করে দলটি। এ সময় সীমিত সংখ্যক মনোনয়নপ্রত্যাশী ফরম সংগ্রহ করার সুযোগ পান।

ফরম বিক্রির দুই ঘণ্টার মধ্যে ঢাকা বিভাগে ৮১টি, চট্টগ্রামে ৫১টি, ময়মনসিংহ বিভাগে ২৬টি, সিলেট বিভাগে ১৭টি, খুলনায় ৩৯টি, বরিশালে ১৭টি, রংপুরে ২৬টি এবং রাজশাহী বিভাগে ৪৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

জানা গেছে, আওয়ামী লীগের প্রথম মনোনয়ন ফরম শেখ হাসিনার পক্ষ থেকে গোপালগঞ্জ-৩ আসনের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদ আলী খান ও সাধারণ সম্পাদক বিএম সাহাবউদ্দিন আজম। এরপর কেন্দ্রীয় নেতারাও দলীয় মনোনয়ন ফরম কিনেন।

প্রধানমন্ত্রী ছাড়াও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষেও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে।

আ.লীগ,মনোনয়ন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত