ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাষ্ট্রপতি ও ইসিকে স্বতন্ত্র পার্টি ঐক্য পরিষদের চিঠি

রাষ্ট্রপতি ও ইসিকে স্বতন্ত্র পার্টি ঐক্য পরিষদের চিঠি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তপশিল বাতিল করে সকল রাজনৈতিক দলকে ডেকে সংলাপের মাধ্যমে নির্বাচন আয়োজনের আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি ও নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র পার্টি ঐক্য পরিষদ। আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাষ্ট্রপতির কার্যালয় ও নির্বাচন কমিশনের কার্যালয়ে এ চিঠি দেয়া হয়।

চিঠিতে বাংলাদেশ স্বতন্ত্র পার্টি ঐক্য পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহিম বলেন, বিগত ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে। এ নিয়ে জনমনে অসন্তোষ রয়েছে। গত দুইটি জাতীয় নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার সঠিকভাবে প্রয়োগ করতে পারেনি। নির্বাচন কমিশনের পক্ষেও দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হয় না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে। জনগণের আশঙ্কা আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনেও তারা ভোটাধিকার বঞ্চিত হবে। সরকার ও নির্বাচন কমিশন বিরোধী দলগুলোর দাবিকে উপেক্ষা করে তফসিল ঘোষণা করেছে। বিরোধী দলগুলোর হরতাল অবরোধে দেশ অচল হয়ে পড়ছে। সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে। সব মিলিয়ে দেশে দীর্ঘদিনযাবৎ রাজনৈতিক দলগুলোর মধ্যে আস্থা ও অবিশ্বাস চরম আকার ধারণ করেছে। এমতাবস্থায় বিরোধী দলগুলোর দাবিকে উপেক্ষা করে সরকার আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন করলে দেশ আরো মহাসংকটে পড়বে।

এসময় তিনি ঘোষিত তপশিল বাতিল করে সকল রাজনৈতিক দলকে ডেকে সংলাপের মাধ্যমে নির্বাচন আয়োজনের জন্য রাষ্ট্রপতি ও প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি,স্বতন্ত্র,ঐক্য
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত