ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাপার মনোনয়নপত্র নেয়নি রওশন অনুসারীরা

জাপার মনোনয়নপত্র নেয়নি রওশন অনুসারীরা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাপা থেকে অংশ নিতে বিরোধী দলের নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ শুক্রবার (২৪ নভেম্বর) পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এর বাইরেও তার সঙ্গে থাকা এরশাদপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ, ভাগ্নে বিরোধী দলের চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গাসহ অনুসারীদের কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। আগামীকাল শনিবার (২৫ নভেম্বর) মনোনয়নপত্র সংগ্রহের সময়সীমা শেষ হওয়ার কথা রয়েছে।

এরই মধ্যে রওশন এরশাদ ও সাদের জন্য দলীয় মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম বাড়ানো হয়েছে। দলটি এ নিয়ে তৃতীয়বারের মতো ফরম বিতরণের সময় বৃদ্ধি করল।

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, বেগম রওশন এরশাদ ও সাদ এরশাদ এখনো মনোনয়ন ফরম নেননি। তিনি নির্বাচন করলে, আমরা তাকে সব ধরনের সাহায্য সহযোগিতা করব।

বেগম রওশন এরশাদ আজ ফোন করেছেন দাবি করে তিনি বলেন, হরতাল ও অবরোধের কারণে আমাদের অনেক মনোনয়ন প্রত্যাশী ঢাকায় আসতে পারেনি। তাদের জন্য ফরম বিতরণের সময় এক দিন (২৫ নভেম্বর) বাড়ানো হয়েছে। রওশন এরশাদের জন্য কোনো সময়ের বাধ্যবাধকতা নেই। তিনি যখন বলবেন, তখনই মনোনয়ন ফরম দেওয়া হবে। বেগম রওশন এরশাদ চাইলে, মনোনয়ন ফরম তার বাসায় পৌঁছে দেব। তিনি আমাদের শ্রদ্ধাভাজন।

এদিকে, সাদ এরশাদের আসন রংপুর-৩ এ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জি এম কাদের নিজেই। আর রাঙ্গার আসন থেকে মনোনয়ন কিনেছেন ছাত্রসমাজের এক নেতা। ঢাকা-১৮ আসনে প্রার্থী হতে আগ্রহী জি এম কাদেরের স্ত্রী শেরীফা কাদের।

সম্প্রতি দলের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় রওশন অনুসারী রাঙ্গাকে বহিষ্কার করেছেন জাপা চেয়ারম্যান জি এম কাদের।

দলের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংসদ নির্বাচনকে সামনে রেখে এক হাজার ৭৫২ জন মনোনয়ন প্রত্যাশী জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন। এর মধ্যে ২০ নভেম্বর ৫৫৭টি, ২১ নভেম্বর ৬২২টি, ২২ নভেম্বর ৩৩১টি, ২৩ নভেম্বর ২২৭টি এবং ২৪

শনিবার (২৪ নভেম্বর) সকাল ১০টা থেকে খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ এবং ২৬ নভেম্বর সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

সংসদ নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত