নির্বাচনকে যারা বাধাগ্রস্ত করছে তাদের ওপর নিষেধাজ্ঞা আসা উচিত : ওবায়দুল কাদের

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ১৪:২৪ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকে যারা বাধাগ্রস্ত করছে তাদের ওপর নিষেধাজ্ঞা আসা উচিত। এসব বিষয়ে তো সভ্য দেশগুলো কিছু বলছে না। বিএনপি নির্বাচন ও গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করছে দাবি করে দলটিকে কেন নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে না তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির হরতাল করছে। গাড়ি পোড়াচ্ছে। পুলিশ হত্যা করেছে। প্রকাশ্যে নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। মানুষের ওপর অত্যাচার করে সংবিধানকে চ্যালেঞ্জ করছে। তাদের সন্ত্রাসী কার্যক্রম ঢেকে রাখার মতো নয়। সবাই সব কিছু দেখছে। হামলা করছে তাদের কী বিচার হবে না?

বিএনপি নিজেরাই নির্বাচনের বাইরে রয়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কাউকে নির্বাচনের বাইরে রাখতে চায় না। বিএনপি নিজেরাই নির্বাচনের বাইরে রয়েছে। তাদেরকে কেউ বাইরে রাখেনি।

জোটসঙ্গীদের নিয়ে করা এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, শরিক হলেই তাকে মনোনয়ন দেয়া হবে না। নির্বাচিত হওয়ার মত জনপ্রিয় যোগ্য মানুষকেই দেয়া যাবে।

সময়সীমা অতিক্রম করে নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ পরিবর্তন আওয়ামী লীগ সমর্থন করে না বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।