ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নির্বাচনে ৩৭ আসন থেকে প্রার্থী প্রত্যাহার করছে আ.লীগ

নির্বাচনে ৩৭ আসন থেকে প্রার্থী প্রত্যাহার করছে আ.লীগ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩৭ আসন থেকে প্রার্থী প্রত্যাহার করছে আওয়ামী লীগ। এর মধ্যে জাতীয় পার্টিকে ২৬টি আসন, ১৪ দলকে ৭ আসন ও অন্যান্য দলের জন্য ৪টি আসন ছেড়ে দেওয়া হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যার পর দুই দফায় বৈঠক করেছে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি। এতেও চূড়ান্ত করতে পারেনি আসন ভাগাভাগি। আজ রোববার ফের বৈঠকে করেন দল দুটির নেতারা। ২৬টি আসন চূড়ান্ত হলেও জাতীয় পার্টি আরও অন্তত ১০টি আসন দাবি করছে বলেও জানা গেছে।

এর আগে ১৪ দলের শরিক দলগুলোকে ৭টি আসনে ছাড় দেয়ার কথা জানিয়েছে আওয়ামী লীগ। তবে দলগুলো আসন সংখ্যা বাড়াতে বিভিন্নভাবে আলোচনা চালিয়ে গেলেও আওয়ামী লীগের সাড়া মেলেনি বলে সূত্র জানিয়েছে।

তবে ছাড় দেয়া আসনগুলোতে দলটির স্বতন্ত্র প্রার্থীরা নির্ভরযোগ্য জয়ের ক্ষেত্রে প্রতিবন্ধকতা হওয়ায় তাদেরকে সরিয়ে দেয়ার দাবি জানিয়ে আসছিল জাপা ও ১৪ দলের শরিকরা। কিন্তু তাতে কান না দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচনের স্বার্থে তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জিতে আসতে বলেছে আওয়ামী লীগ। এ নিয়ে দলটির শরিক ও মিত্র দলগুলো অসন্তুষ্টির কথা জানিয়েছে।

উল্লেখ্য, আজ রোববার (১৭ ডিসেম্বর) দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এদিন অফিস চলাকালীন সময়ের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করে প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা।

নির্বাচন,প্রত্যাহার,প্রার্থী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত