ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অগ্রযাত্রা অব্যাহত রাখতে নতুন ভোটারদের নৌকায় ভোট দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

অগ্রযাত্রা অব্যাহত রাখতে নতুন ভোটারদের নৌকায় ভোট দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নতুন ভোটারদের নৌকা মার্কায় ভোট দিতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘যারা যুবসমাজ ও তরুণ সমাজ, প্রথমবার যারা ভোটার হবেন- শুধু কোটালীপাড়া-টুঙ্গিপাড়া নয়, সারা বাংলাদেশের জন্য আমার আহ্বান- নতুন ভোটাররা নৌকা মার্কায় ভোট দিন। আওয়ামী লীগকে সরকার গঠন করার সুযোগ করে দিয়ে বাংলাদেশ যেভাবে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, সেই উন্নয়নের পথে এগিয়ে যাওয়ায় তাদের সাহায্য করতে হবে।’

শনিবার (৩০ ডিসেম্বর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ লুৎফর রহমান কলেজ মাঠে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দিন বদলের সনদ দিয়েছিলাম। গত ১৫ বছরে বাংলাদেশ বদলে গেছে। অর্থনৈতিক উন্নয়ন থেকে শুরু করে অবকাঠামোগত উন্নয়ন, সামাজিক নিরাপত্তা, শিক্ষা, স্বাস্থ্যসহ সবদিকে আজ বাংলাদেশ উন্নয়ন করেছে। আমাদের লক্ষ্য ২০৪১। এই ২০৪১ সালের মধ্যে আমরা দক্ষ জনশক্তি গড়ে তুলবো। একটা স্মার্ট পপুলেশন, আমাদের সরকার হবে স্মার্ট, ইকোনমি হবে স্মার্ট, সমাজ হবে স্মার্ট।

শেখ হাসিনা বলেন, শিক্ষা-দীক্ষায় এ দেশের জনগণ যেন প্রতিযোগিতা করে এগিয়ে যেতে পারে। আর ’৪১ এর যারা সৈনিক, আজকের তরুণেরাই হবে সেই সৈনিক। তারাই চালাবে এই দেশ। সেভাবেই নিজেদের তৈরি করে তুলতে হবে।

তিনি বলেন, মাদারীপুর আমার অনেক স্মৃতিবিজড়িত। এই মাদারীপুরে আমার দাদার চাকরির সূত্রের আমার বাবা লেখাপড়া করেছেন।

নতুন ভোটারদের উদ্দেশে তিনি বলেন, আর প্রথমবার যারা ভোটার তাদের অনুরোধ করবো, নৌকা মার্কায় ভোট দিতে। বাংলাদেশের অগ্রযাত্রা যাতে অব্যাহত থাকে, এটাই আমাদের লক্ষ্য। মাদারীপুরে আমাদের যারা প্রার্থী, তাদের ভোট দিয়ে দেবেন। আমি নৌকা মার্কায় ভোট চাই। কারণ, নৌকা উন্নয়ন, নৌকা দেবে সব। নৌকা ছাড়া আমাদের কোনও উপায় নেই। এই নৌকা নূহু নবীর নৌকা। যে নৌকা মহাপ্লাবন থেকে মানবজাতিকে রক্ষা করেছিল। এই নৌকায় ভোট দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। এই নৌকাই বাংলাদেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার।

কালকিনি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আবদুস সোবহান গোলাপ, আওয়ামী লীগের সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

আওয়ামী লীগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত