ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নির্বাচন আয়োজনের ব্যাপারে আ.লীগ অটল ও অবিচল : কাদের

নির্বাচন আয়োজনের ব্যাপারে আ.লীগ অটল ও অবিচল : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের ব্যাপারে আওয়ামী লীগ অটল ও অবিচল। এই নির্বাচন দেশের গণতন্ত্রকে শক্তিশালী করবে। দেশের মর্যাদা বাড়াবে।’

মঙ্গলবার (২ জানুয়ারি) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ। নির্বাচন অনুষ্ঠানের ব্যপারে আমরা অবিচল, অটল। আমাদের ওপর নির্বাচন অনুষ্ঠান ইতিহাস অর্পিত দায়িত্ব, গণতন্ত্র রক্ষার দায়িত্ব, মুক্তিযুদ্ধের স্বাধীনতার আদর্শ রক্ষার দায়িত্ব। এই দায়িত্ব আমাদের পালন করতেই হবে।

তিনি বলেন, আতঙ্কগ্রস্ত হয়ে জনগণ যেন ভোট দিতে না যায় সেজন্য বিএনপি ও তার দোসররা সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তারা আগুন-সন্ত্রাস যা কিছুই করুক না কেন আগামী ৭ জানুয়ারি সংবিধান অনুযায়ী নির্বাচনের যে তারিখ নির্ধারিত হয়েছে তা থেকে পিছিয়ে আসার সুযোগ নাই।

কাদের বলেন, ‘বিএনপিকে সন্দেহ করার যথেষ্ট কারণ আছে। ২০১৩ শুরু করে ১৪, ১৮ এর নির্বাচনে তাদের যে ভূমিকা, যেভাবে তারা সারা বাংলাদেশজুড়ে সরকারি অফিস ভাঙচুর, রাস্তা কেটে ফেলা, রাস্তায় আগুন দেওয়া, ৫ শর বেশি মানুষকে পুড়িয়ে হত্যাকরাসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে, এবারও তারা ব্যর্থতার হতাশা নিয়ে অনেক কিছুই করতে পারে। হঠাৎ করে তারা গুপ্তহত্যা, চোরাগোপ্তা হামলার দিকে ঝুঁকে পড়তে পারে। সেজন্য প্রস্তুতি নিচ্ছে। এখন লিফলেট বিতরণের মাধ্যমে নীরবতা দেখানো হলেও তারা সশস্ত্র হয়ে উঠবে, এমন খবর আমরা পাচ্ছি।

নির্বাচনে আওয়ামী লীগের প্রস্তুতি সন্তোষজনক জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এবার আমরা আগের চেয়েও বেশি প্রস্তুত। আমাদের প্রস্তুতি আগের চেয়ে বেশি। পরিকল্পনা, প্রস্তুত সব কিছুই সময়মতো সম্পন্ন করতে চাই। নির্বাচন যাতে জনগণের অংশগ্রহণমূলক হয়, সে ব্যাপারে আমরা যথেষ্ট প্রস্তুত। আমি এক কথায় বলব, সন্তোষজনক।

নির্বাচন,অবিচল,আ.লীগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত