ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কারও কাছে মাথা নত করব না: শেখ হাসিনা

কারও কাছে মাথা নত করব না: শেখ হাসিনা

নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি জাতির পিতার কন্যা। আমি কারও কাছে মাথা নত করিনি, করব না।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে ফরিদপুরে সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপস্থিত জনতার উদ্দেশে তিনি প্রশ্ন রেখে বলেন, কে ক্ষমতায় থাকলে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ গড়ে উঠবে? তিনি বলেন, শুধু নৌকা মার্কা ভোট পেলেই আমি সরকারে আসতে পারবো আর উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলতে পারব।

টাকা দিয়ে ফরিদপুরের মানুষকে কেনা যাবে না জানিয়ে সরকারপ্রধান বলেন, আমরা সরকারে এসে ব্যবসা-বাণিজ্য করার সুযোগ দিয়েছি। এতে অনেকে টাকাওয়ালা হয়েছে। এখন তারা টাকা ছড়ায়। মনে করে টাকা দিয়েই কেনা যাবে। তবে একটা কথা বলতে চাই, টাকা দিয়ে মানুষ কেনা যায় না। টাকা দিয়ে ফরিদপুরের জনগণকে কেনা যায় না। ফরিদপুরের মাটি বঙ্গবন্ধুর ঘাঁটি।

নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে দাবি করে শেখ হাসিনা বলেন, অনেক চক্রান্ত-ষড়যন্ত্র আছে। যেহেতু তারা জানে মাথা নত করি না, এজন্য চক্রান্ত আরও বেশি।

টানা তিন মেয়াদে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় রাখায় দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের বাংলায় একটা মানুষও ভূমিহীন থাকবে না। যারা বাকি আছে তাদের ঘর করে দেওয়া হবে। ইতোমধ্যে ৩৩টি জেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। সমাজের কোনো স্তরের মানুষ বাদ নেই যাদের জন্য আমরা কাজ করিনি।

কোনো জায়গা অনাবাদি না রাখতে আবারও আহ্বান জানান সরকারপ্রধান। বলেন, আমি নিজে শুরু করেছি। গণভবন এখন ছোটখাটো একটা খামারবাড়ি। সেখানে আমরা সবই করি। পুকুরে মাছও ছেড়েছি। মাঝে মাঝে মাছও ধরি। টুঙ্গিপাড়ায় দাদাবাড়ির জমি পরিষ্কার করে সেখানে আবাদের ব্যবস্থা করে দিয়েছি।

নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী ফরিদপুর ও রাজবাড়ীর বিভিন্ন আসনের প্রার্থীদের পরিচিত করিয়ে দিয়ে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। এ সময় মাগুরা-১ আসনের প্রার্থী তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকেও পরিচিত করিয়ে দেন এবং তাকে রত্ন হিসেবে উল্লেখ করেন।

আওয়ামী লীগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত