ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পোস্টার ব্যানারে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা

সিরাজগঞ্জ-২: প্রচার-প্রচারণায় সরব নৌকার প্রার্থী ও সমর্থকরা

সিরাজগঞ্জ-২: প্রচার-প্রচারণায় সরব নৌকার প্রার্থী ও সমর্থকরা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) সংসদীয় আসনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। ইতোমধ্যেই পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে শহর ও গ্রামঞ্চল। তবে নৌকা প্রার্থীর পোস্টার ও ব্যানার চোখে পড়ার মতো।

সিরাজগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. জান্নাত আরা হেনরী দলীয় নেতাকর্মী নিয়ে মাঠে নেমে পড়েছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাচ্ছেন।

নৌকার প্রার্থী হেনরী নির্বাচনী এলাকায় গণসংযোগ, মিছিল, মিটিংয়ে অংশ নিচ্ছেন। সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। নির্বাচনী এলাকায় হাজার হাজার নারী-পুরুষের অংশগ্রহণে জমে উঠেছে প্রতিদিনের শোভাযাত্রা।

হেনরী ও দলীয় নেতাকর্মীরা দিনরাত নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার নানারকম পরামর্শ দিচ্ছেন।

তবে অনেকে বলছেন, এ আসনে শক্তিশালী প্রার্থী না থাকায় নৌকা প্রার্থীর ভোট প্রচার প্রচারণায় সরগরম হয়ে উঠছে। এজন্য নৌকার বিজয় নিশ্চিত বলে ইতিমধ্যেই গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

সিরাজগঞ্জ-২ আসনের অপর প্রার্থীরা হলেন- জাকের পার্টির মনোনীত প্রার্থী আব্দুর রুবেল সরকার (গোলাপ ফুল), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আমিনুল ইসলাম (লাঙ্গল), বিএনএম মনোনীত প্রার্থী মো. সোহেল রানা (সোনালী আঁশ) ও ওয়ার্কাস পার্টির মনোনীত প্রার্থী সাদাকাত হোসেন খান বাবুল (হাতুড়ী)।

এ আসনে নারী পুরুষ মিলে ভোটার সংখ্যা ৪ লাখ ৪ হাজার ৫০৭ জন এবং ভোটকেন্দ্রের সংখ্যা ১৪৫টি। আগামী ৭ জানয়ারী এসব ভোটকেন্দ্র সমূহে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই জেলা প্রশাসন এ নির্বাচন ঘিরে সব ধরণের কঠোর ব্যবস্থা নিচ্ছেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জ-২ আসনে ১৯৯৬ সালে আওয়ামী লীগের মোহাম্মদ নাসিম এমপি নির্বাচিত হন এবং তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি নির্বাচিত হন। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন পাননি। এবার মনোনয়ন পেয়েছেন ড. জান্নাত আরা হেনরী। নৌকা প্রার্থী হেনরীকে বিজয়ের জন্য বর্তমান এমপি দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়।

সংসদ নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত