ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৩০০ প্রার্থীকে জয়ী করার জন্য জনগণের প্রতি আহ্বান বাংলাদেশ জাতীয় সমন্বয় কমিটির

৩০০ প্রার্থীকে জয়ী করার জন্য জনগণের প্রতি আহ্বান বাংলাদেশ জাতীয় সমন্বয় কমিটির

ক্ষমতাসীনদের বিপক্ষে ৩০০ প্রার্থীকে জয়ী করার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় সমন্বয় কমিটির আহ্বায়ক ও সমন্বয়কারী এবং নতুন বাংলা’র চেয়ারম্যান মোঃ আকবর হোসেন ফাইটন।

তিনি বলেন, প্রভাবশালী ও ক্ষমতাসীনদের দুর্নীতি ও অনিয়মের ফলে দেশের মানুষ দিশেহারা। এজন্য দ্বাদশ সংসদ নির্বাচনে ক্ষমতাসীন ও প্রভাবশালী প্রার্থীদের বিপক্ষে ৩০০ জন এমপি প্রার্থীকে আমরা সমর্থন করছি। যারা জনগণের স্বার্থে, দেশের স্বার্থে কাজ করবে। আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ জাতীয় সমন্বয় কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে আকবর হোসেন ফাইটন বলেন, কোন ব্যক্তি স্বার্থে নয়, এই জাতীয় সমন্বয় কমিটির সবাই সাধারণ ভোটার, কেউই এমপি বা মন্ত্রী হবে না, কারো দ্বারা প্রভাবিত বা প্ররোচিত হয়ে নয়, শুধুমাত্র দেশের স্বার্থে, সংঘাত-সংঘর্ষ মুক্ত বাংলাদেশ গড়তে জনস্বার্থে কাজ করে যাচ্ছে জাতীয় সমন্বয় কমিটি। আমাদের সমর্থিত প্রার্থীরা জয়ী হলে জাতীয় সরকার গঠন করে জনগণের ৭ দফা দাবি বাস্তবায়ন করতে চাই। সেগুলো হল- ১। সকল কারাবন্দীদের সাধারণ ক্ষমা করা হবে। ২। যানযট মুক্ত হবে বাংলাদেশ, অফিস চলবে দুই রোষ্টারে, গাড়ি চলবে জোর-বেজোর ও মিশ্র পদ্ধতিতে। ৩। ড্রোপ-টেষ্ট এর মাধ্যমে মাদকমুক্ত হবে বাংলাদেশ। ৪। বিচার কার্য শেষ হবে তিন মাসের মধ্যে। ৫। পাস হবে সিনিয়র সিটিজেন আইন, ধর্মীয় কাজে নিয়োজিত ব্যক্তিদের সরকারিভাবে বেতন দেওয়া হবে, সকলের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে, মানবাধিকার রক্ষা করা হবে। ৫। সবাই চাকরি করবেন নিজ নিজ জেলায়। ৬। বাংলাদেশ হবে বিশ্বের খাদ্য ভান্ডার, কৃষি বিপ্লবে কাজ করবেন এক কোটি বিশ লাখ বেসামরিক সেনা। ৭। চালু হবে বিয়ে ভাতা, বিদেশে যাবেন সরকারি ব্যবস্থাপনায়। সকলের মৌলিক চাহিদা পূরণ করা হবে।

এসময় তিনি দল-মত জাতি ধর্ম-বর্ণ ভেদাভেদ ভুলে সবাইকে জাতীয় সমন্বয় কমিটির সমর্থিত প্রার্থীদের ভোট দিয়ে নিরব বিপ্লবে অংশ নেয়ার আহ্বান জানান। নতুন বাংলা’র চেয়ারম্যান মোঃ আকবর হোসেন ফাইটন বলেন, বিগত ১৫ বছরে নতুন প্রজন্ম ভোটদান হতে বিরত আছে। সারাদেশে সব জায়গায় চলছে কমিটি ও মনোনয়ন বাণিজ্য। ঘুষ-দুর্নীতি ও স্বজনপ্রীতিতে আওয়ামী লীগসহ বিভিন্ন দলের ভিআইপি প্রার্থীরা জনবিচ্ছিন্ন। বিরোধী দলীয় অপপ্রচার, ত্যাগীদের অবমূল্যায়ন ও সাধারণ মানুষের মত প্রকাশে প্রতিবন্ধকতা রয়েছে। এছাড়া প্রশাসনের আমলাগণ একক শাসন ব্যবস্থায় অতিষ্ঠ ও বাকরুদ্ধ।

সংবাদ সম্মেলনে আকবর হোসেন ফাইটন বলেন, গণতন্ত্র পুনঃরুদ্ধারে বিরোধী দল বিভিন্ন রকম কর্মসূচি দিয়ে যাচ্ছে। বিগত ১৫ বছরে জনগন বিরোধী দলের আন্দোলনের প্রতি আস্থা হারিয়েছে। আমরা বিগত সময়ের বিভিন্ন ঘাত- প্রতিঘাত, সংঘাত, সংঘর্ষ, চিরতরে অবসান করতে চাই। সমগ্র জাতি নির্বাচন পরবর্তী নতুন সরকারের আশাবাদী। এরই প্রেক্ষাপটে দল-মত, জাতি, ধর্মবর্ণ নির্বিশেষে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে নিরবে ভোট ও ব্যালট বিপ্লবের মাধ্যমে সাধারণ জনগণের মতামতকে জয়ী করতে গঠিত হয়েছে বাংলাদেশ জাতীয় সমন্বয় কমিটি।

তিনি বলেন, সর্বদলীয় ঐক্যজোটের মাধ্যমে আমরা জাতীয় বিজয় নিশ্চিত করতে চাচ্ছি। যাহার মাধ্যমে বিজয় নিশ্চিতের সম্ভাবনা পেলে আমলাতান্ত্রিক প্রশাসনে নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করতে বাধ্য হবে। কোন ব্যক্তি নয়- দেশ, মাটি ও মানুষকে ভালোবেসে আসুন আমরা একবার ঐক্য করি। আসুন আমাদের সমর্থিত প্রার্থীদের নির্বাচিত করি। আমাদের প্রার্থীরা জয়ী হয়ে সংখ্যাগরিষ্ঠ আসন পেলে জাতীয় সরকার গঠন করবে। আদায় হবে জনগণের দাবি।

নতুন বাংলা’র চেয়ারম্যান বলেন, নিরব বিপ্লবে ভোট ও ব্যালটের মাধ্যমে অপরাজনীতি ও দুঃশাসন কে বিদায় করতে জাতীয় সমম্বয় কমিটির মাধ্যমে সমর্থিত প্রার্থীর জন্য, আপনার সুচিন্তিত মতামত ও মূল্যবান ভোট প্রার্থনা করছি। আপনার সহযোগিতাই পারে সংঘাত-সংঘর্ষ মুক্ত নতুন বাংলা উপহার দিতে।

ক্ষমতাসীন,আহ্বান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত