ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসা একটি চ্যালেঞ্জ : কাদের

দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসা একটি চ্যালেঞ্জ : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসা একটি চ্যালেঞ্জ। এ নিয়ে বর্তমান সরকারের প্রথম মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। আমরা কাজে বসে গেছি।’

রোববার (২৮ জানুয়ারি) ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মার সঙ্গে সাক্ষাৎ শেষে সংবাদ সম্মেলনে এমন কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে আমাদের সম্পর্কে কোনো চিড় ধরবে না। আমি মনে করি, সংশয় ও অবিশ্বাসের দেয়াল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভেঙে দিয়েছেন। রাজনীতি নিয়ে দুই দেশের মধ্যে অভিন্ন মত আছে। অসাম্প্রদায়িকতা, জঙ্গি দমনের মতো বিষয়ে উভয়পক্ষই এক।

তিনি বলেন, সার্বিক পরিস্থিতিতে ভারত আমাদের সঙ্গে প্রতিবেশীসুলভ আচরণ করেছে। সেটা আমাদের দরকার ছিল। কিছু দেশ মিলে এদেশের কিছু রাজনৈতিক দলের সাথে পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করেছে। সেই প্রেক্ষাপটে ভারত ভালো ভূমিকা রেখেছে। বিএনপি যখন কোনো কোনো রাষ্ট্রের সঙ্গে মিলে নির্বাচন ভণ্ডুল করতে চেয়েছিল, তখন ভারত আমাদের পাশে দাঁড়িয়েছে।

ওবায়দুল কাদের বলেন, নতুন সরকারের কাজে যখন বাধা আসবে, তখন সেটা আমাদের অতিক্রম করতে হবে। তারা (বিএনপি) এখানে যদি সহিংস কোনো কর্মসূচি দেয় কিংবা সাধারণ কর্মসূচি দিয়ে সহিংসতা করে, তবে সেটার মোকাবিলা আমাদের করতে হবে। কারণ আমরা ক্ষমতায় আছি, জনগণের জানমালের নিরাপত্তা আমাদের দিতে হবে।

তিনি আরও বলেন, কঠিন সময় পার করা ও চ্যালেঞ্জ অতিক্রম করার মতো সৎ সাহস আমাদের আছে। আমরা পেরেছি, ভবিষ্যতেও পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে দায়িত্ব আমরা নিয়েছি সেটা পালন করব।

দ্রব্যমূল্য,চ্যালেঞ্জ,ক্রয়ক্ষমতা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত