‘বেগবান হতে হতে বিএনপির আন্দোলনের পতন হয়েছে’

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৫ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বেগবান হতে হতে বিএনপির আন্দোলনের পতন হয়েছে। এখন এই পতনের গভীর খাদ থেকে আন্দোলন উদ্ধার করবে কে?

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগের কর্মীরা সবসময় সজাগ আছে। আওয়ামী লীগ সবসময় সচল থাকবে, সেভাবে কর্ম পরিকল্পনা করা হবে। আমরা সব সময় প্রস্তুত আছি। রাস্তায় সদাজাগ্রত প্রহরী শেখ হাসিনার জন্য।

মির্জা ফখরুলের মুক্তির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালত স্বাধীনভাবে কাজ করছেন। আদালত তাকে মুক্তি দিতে চাইলে, তিনি তা পাবেন। আদালত জামিন দিয়েছেন। কাউকে জামিন দেওয়ার অর্থ এই নয়, তিনি অপরাধ থেকে সম্পূর্ণ মুক্ত। মামলা তো আছে, মামলা চলবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিবের জামিন বা বিচারের সব সিদ্ধান্ত আদালতের বিষয়, তা সরকারের বিষয় না। তবে বিএনপির অগ্নিসন্ত্রাসের নির্যাতনের যে চিত্র, সেই কারণে তারা শাস্তির বাইরে যেতে পারে না।

তিনি আরও বলেন, সংসদীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে সংরক্ষিত নারী আসনে এমপি প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। কারও কারও নাগরিকত্ব নিয়ে প্রশ্ন ছিল। প্রয়োজনীয় কাগজপত্র জাতীয় নির্বাচনের ৪ দিন পর এসেছে। মহিলা আওয়ামী লীগের প্রসিডেন্ট এর আগে নির্বাচনে পরাজিত হয়নি। যাচাই-বাছাই করেই সব ঠিক করা হয়েছে। দল যাকে ঠিক করেছে, তাকেই দেয়া হয়েছে।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, উপদপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী ও আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।