সরকার কঠোর, বাজার সিন্ডিকেট ভাঙবেই: ওবায়দুল কাদের

প্রকাশ : ১৫ মার্চ ২০২৪, ১৮:০৬ | অনলাইন সংস্করণ

বাজার নিয়ন্ত্রণে সরকারের অবস্থান কঠোর জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যেকোনো বাজার সিন্ডিকেট ভাঙবেই।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাজার সিন্ডিকেট নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘দেশটা অনেকের চেয়ে ভালো চলছে। তবে সারাবিশ্বেই টালমাটাল অবস্থা। বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দ্বীপ নয় যেখানে আমরা আপনাদের খুব সুখে শান্তিতে রাখতে পারব। অন্যেরা ভালো নেই, আমরাও ভালো নেই। সবাই একযোগে ভালো থাকার চেষ্টা আন্তর্জাতিকভাবেও চলছে।’

সাংবাদিকদের প্রতি প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ‘সরকার এখানে অ্যাকশনে আছে কি না? কাজ করে যাচ্ছে, ফল এক সময় আসবে। কাজে তো আন্তরিকতা, চেষ্টার কোনো রকম কমতি নেই।’

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, আন্দোলন করতে গিয়ে ব্যর্থ হওয়ারা সরকারের বিরোধিতা করতে গিয়ে এই সিন্ডিকেট করছে কি না তা খতিয়ে দেখা হবে।

পরিবহনের চাঁদাবাজির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পরিবহনের চাঁদাবাজি সারা জনম ধরে চলে আসছে। এটা নতুন নয়। তবে এ চাঁদাবাজিটা বন্ধ করার জন্য চেষ্টা চলছে। আইন প্রয়োগকারী লোকজনও তৎপর। প্রশাসন ও প্রধানমন্ত্রীর নির্দেশে সবাই কাজ করে যাচ্ছে। যাতে করে এ চাঁদাবাজি নিয়ন্ত্রণে আনা যায়। একেবারে বন্ধ করা যাবে এ কথা আমি বলব না। এই কালচারটা হাঠাৎ করে বন্ধ করা যাবে না। নিয়ন্ত্রণ করা যাবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, সরকার পরিবর্তনের দিবা স্বপ্নে নিয়মিত অবাস্তব কথার বুলি উড়ায় বিএনপি। জনগণ বিএনপির সঙ্গে নেই, আন্দোলনে নেই। শেখ হাসিনা সরকারের ওপর খুশি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আস্থাশীল। তার সততা ও নেতৃত্ব এ দেশের মানুষ মেনে নিয়েছে। ৭৫ এর পর দেশে সৎ, পরিশ্রমী, দক্ষ একজন নেতাও জন্ম হয়নি। কাজেই বাংলাদেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছে।’ 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আফজাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।