আমরা কারো উপর প্রতিশোধ নিবোনা: জামায়াত আমির

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৪, ০৬:২১ | অনলাইন সংস্করণ

  রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেন, আমরা কারো উপর প্রতিশোধ নিবোনা। সাড়ে ১৫ বছরে বাংলাদেশে একটি দলের উপর যে জুলুম করা হয়েছে অন্য কোনো দলের উপর এমন জুলুম করা হয়নি। এই দলটি নাম হলো বাংলাদেশ জামায়াত ইসলামি।  শুক্রবার (২৩ আগস্ট) সকালে  নরসিংদীর ব্রাহ্মন্দী স্মার্ট কমিউনিটি সেন্টারে বৈষম্য বিরোধী  ছাত্র-জনতার আন্দোলনে শাহাদাত বরণকারী নরসিংদীর ১৯  শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় কালে একথা বলেন তিনি।

সংগঠনের নরসিংদী জেলা আমির মো : মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্হিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী সদস্য  সাইফুল আলম খান মিলন, ইসলামি ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর জামায়াতের আমীর  মাওলানা আবদুল জব্বার, নরসিংদী জেলা সেক্রটারী অধ্যাপক মকবুল হোসেন, সহকারী সেক্রেটারী মাওলানা জাহাঙ্গীর আলম,  ইসলামি ছাত্র শিবির নরসিংদী জেলা শাখার সভাপতি তাওহীদুল ইসলাম, শহর শাখার সভাপতি রুহুল আমিন  প্রমুখ।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা.শফিকুর রহমান বলেন, ‘শহীদরা যে জন্য জীবন দিয়েছেন, তাদের সেই স্বপ্ন যেন বাস্তবায়ন হয়। তিনি হাদিসের উদ্বৃতি দিয়ে বলেন, শহীদরা হাশরের দিন আত্মীয়-স্বজনদের জন্য সুপারিশ করতে পারবে, যাদের ইতোমধ্যে জাহান্নাম নির্ধারিত হয়েছিল।’

ডা. শফিকুর রহমান বলেন, বাংলাদেশ জামায়াত ইসলামির একে একে ১১ জন দায়িত্বশীল শীর্ষ নেতাকে অত্যান্ত ঠান্ডা মাথায় বিচারের নামে জুলুম করে হত্যা করা হয়েছে। আমাদের শত শত কর্মীকে গুম করা হয়েছে। হাজার হাজার কর্মীকে পঙ্গু করা হয়েছে।  দুই চোখ তুলে নেয়া হয়েছে। এর পর ও আমরা পরিস্কার ঘোষণা করছি,  আমরা কারো উপর প্রতিশোধ নেবনা। প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয়। আমরা সবাইকে ক্ষমা করে দিতে চাই। কিন্তু ব্যক্তিগতভাবে যে অপরাধ করেছে ইনসাফের দাবি হচ্ছে তাকে তার অপরাধের শাস্তি পেতে হবে। কিন্তু তাই বলে আমরা কেউ আইন হাতে তুলে নেবনা।  

অনুষ্ঠানে শহীদ পরিবারের সদস্যরা তাদের অনুভুতি ব্যক্ত করেন। এসময় আবেগঘন পরিবেশ তৈরি হয়। শহীদ হওয়ার সময়ের ঘটনা যখন তাদের স্বজনরা বর্ননা করছিলেন, তখন সবাই কান্নায় ভেঙ্গে পরেন আমিরে জামায়াত। পরে  প্রত্যেক শহীদ পরিবারকে ২ লাখ টাকা করে ১৯ জন শহীদ পরিবারকে মোট ৩৮ লাখ  প্রদান করেন।