ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক ও সময়োপযোগী: মির্জা ফখরুল

অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক ও সময়োপযোগী: মির্জা ফখরুল

অন্তর্বর্তীকালীন সরকার স্বল্প সময়ে যে সিদ্ধান্তগুলো নিচ্ছে, তা যৌক্তিক ও সময়োপযোগী বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তত্বাবধায়ক সরকারের স্থায়ী রূপ ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ ব্যবস্থা প্রনয়ণ করতে চায় বিএনপি। কাজেই আমরা নির্বাচন কমিশনসহ অন্যান্য প্রতিষ্ঠানে সংস্কারের পক্ষে।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি এসব বলেন।

মির্জা ফখরুল বলেন, ছাত্র-জনতার বিপ্লবের পর অন্তর্বর্তী সরকার গঠন হয়েছে। তারা ভালোই করছেন। দ্রুত সময়ের মধ্যে তারা সমস্যাগুলো সমাধানের চেষ্টা করছেন। অনেক সমস্যার সমাধান করেছেনও।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের সমর্থন ও সহযোগিতা দরকার। বিশেষ করে অর্থনীতিকে সমৃদ্ধ করতে গার্মেন্টসগুলোকে সচল রাখতে হবে। আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রেও সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বিপ্লবের পর কিছু সমস্যা থাকে। সেটা কাটিয়ে উঠতে হবে বলেও জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, আমাদের প্রস্তাবনা আছে, দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ হবে। তার আগে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এর আগে, গত ১ সেপ্টেম্বর সিঙ্গাপুর এয়ারলাইনসে একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওইদিন বিএনপি মহাসচিবের একান্ত সহকারী ইউনুস আলী বলেন, ‘স্যার হেলথ চেকআপ করাতে সিঙ্গাপুরে যাচ্ছেন। সিঙ্গাপুরে দুইজন বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্টও করা হয়েছে। আগামী ৭ সেপ্টেম্বর স্যার দেশে ফিরবেন।’

সরকার,বিএনপি,মির্জা ফখরুল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত