নয়াপল্টনের সমাবেশে বিএনপি নেতাকর্মীদের ঢল

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৩ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টনে বিএনপি আয়োজিত সমাবেশে জনতার ঢল নেমেছে। তীব্র রোদ উপেক্ষা করে আশপাশের জেলা ও নগরীর বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হয়েছেন। নেতাকর্মীদের ভিড়ে জনসমুদ্রে পরিণত হয়েছে নয়াপল্টন এলাকা। সমাবেশে বিশৃঙ্খলা এড়াতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় দিকে দলীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।

এদিকে দুপুর থেকেই বিএনপির সমাবেশ ঘিরে রাজধানীর নয়াপল্টনে জনতার ঢল নেমেছে। তীব্র রৌদ উপেক্ষা করে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন নেতাকর্মীরা। স্লোগানে স্লোগানে মুখরিত পুরো এলাকা। নয়াপল্টন প্রকম্পিত করে তোলেন তারা।  বিএনপি’র নেতা-কর্মীরা মাথায় জাতীয় পতাকা বেঁধে এবং হাতে জাতীয় ও দলীয় পতাকা নিয়ে উল্লাস করেন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি নেতাকর্মীদের দিকনির্দেশনা দেবেন। এছাড়া জ্যেষ্ঠ নেতারাও বক্তব্য দেবেন।

সমাবেশকে কেন্দ্র করে কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। এদিকে বিএনপির আজকের সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন, কাকরাইল, মালিবাগ, শান্তিনগর, বিজয়নগর, ফকিরাপুল, আরামবাগ এলাকায় তীব্র যানজট দেখা গেছে।

সমাবেশ ঘিরে যাতে কোনো বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে আছে। সমাবেশস্থলে আগতদের সিসি ক্যামেরায়ও মনিটরিং করা হচ্ছে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বলেন, সমাবেশকে কেন্দ্র করে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যদি কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করে তবে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

আবা/এসআর/২৪