এবি পার্টির নতুন আহ্বায়ক আব্দুল ওহাব

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৪, ১২:০৫ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আমার বাংলাদেশ পার্টির (এবি) নতুন আহ্বায়ক হয়েছেন খ্যাতিমান মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার। এর আগে দলের প্রতিষ্ঠাতাদের অন্যতম এই সদস্য দলটির যুগ্ম আহ্বায়ক পদে ছিলেন।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে দলটির জরুরি ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিলের (এনইসি) সভায় নতুন আহ্বায়কের নাম ঘোষণা করা হয়। বুধবার (৯ অক্টোবর) সকালে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

অধ্যাপক ডা. আব্দুল ওহাব মিনার একজন শীর্ষস্থানীয় মনোরোগ বিশেষজ্ঞ এবং একটি বেসরকারি মেডিকেল কলেজের সিনিয়র অধ্যাপক।

এবি পার্টি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এবি পার্টির আহ্বায়ক, অবসরপ্রাপ্ত সচিব ও রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান এ এফ এম সোলায়মান চৌধুরী ব্যক্তিগত কারণ দেখিয়ে গতকাল ৮ অক্টোবর সন্ধ্যা ৬টায় পার্টির আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেন। এর পরপরই গণমাধ্যমে এ এফ এম সোলায়মান চৌধুরী সরকারের গুরুত্বপূর্ণ পদের আমন্ত্রণ পেয়েছেন বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে। পরে দলের অন্যতম প্রতিষ্ঠাতা অধ্যাপক ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনারকে সর্বসম্মতিক্রমে দলের নতুন আহ্বায়ক নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে চরম প্রতিকূল পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে ঢাকার মেডিক্যাল সেন্টার গুলোতে ঘুরে ঘুরে তিনি আহত ছাত্র-জনতার চিকিৎসা তদারকি করেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত এই কর্মকর্তা। তাছাড়া দেশের যেকোন দূর্যোগ দুর্বিপাকে খাদ্য ও চিকিৎসা সাহায্য নিয়ে প্রত্যন্ত অঞ্চলে ছুটে চলা এই মানুষটি ইতোমধ্যে একজন সামাজিক ও মানবিক ব্যক্তিত্ব হিসেবে প্রসিদ্ধি লাভ করেছেন।

 

আবা/এসআর/২৪