এইচএসসি ও আলিম পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রশিবিরের অভিনন্দন

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ০৯:০১ | অনলাইন সংস্করণ

এইচএসসি ও আলিম পরীক্ষায় উত্তীর্ণ হতে যেসব শিক্ষার্থীরা সক্ষম হয়েছেন, তাদের সবাইকে আন্তরিক অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম। তবে যারা কাঙ্ক্ষিত রেজাল্ট পাননি, তাদের হতাশ না হয়ে জীবনের পরবর্তী ধাপের সফলতার জন্য এখনই কাজ শুরু করার পরামর্শ দেন তিনি।

জাহিদুল ইসলাম আরও বলেন, ‌মনে রাখতে হবে, দুনিয়ার কোনো অর্জনেই অতি আবেগ প্রকাশ করা যাবে না। বরং স্রষ্টার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সিজদায় লুটিয়ে পড়তে হবে এবং বড় বিজয়ের দিকে দৃষ্টি স্থির রাখতে হবে।

তিনি বলেন, বিশ্বাসীরা দুনিয়াতে কোনো কিছু হারালে বা অর্জন করতে না পারলে হতাশ হয়ো না। বরং ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে, নব প্রচেষ্টায় আরও ভালো কিছু অর্জনের প্রচেষ্টা চালিয়ে যায় এবং মহান আল্লাহর ওপর ভরসা করে।

বাংলাদেশের প্রেক্ষাপটে জিপিএ-৫ প্রাপ্তি ভর্তি পরীক্ষায় কিছুটা এগিয়ে রাখলেও বাস্তবতায় এমন বহু উদাহরণ রয়েছে যেখানে জিপিএ-৫ না পেয়েও পরবর্তীতে উচ্চমানে পৌঁছতে সক্ষম হয়েছে অনেকেই। তাই পরবর্তী ধাপের সফলতার জন্য স্বপ্ন, সাহস, বিশ্বাস, অধ্যবসায় ও পরিশ্রমকেই মুখ্য হিসেবে গ্রহণ করার পরামর্শ দেন তিনি।

সবশেষে এইচএসসি সবার জন্য ভালোবাসা ও শুভ কামনা জ্ঞাপন করেছেন ছাত্রশিবিরের এ সেক্রেটারি।