বঙ্গবন্ধুর সমাধিতে স্বাশিপের  শ্রদ্ধা নিবেদন 

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২১, ২০:২৯ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতা শিক্ষক পরিষদের  নবনির্বাচিত ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত নেতারা শুক্রবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বঙ্গবন্ধুর সমাধিকে সামনে রেখে উপস্থিত নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান স্বাশিপ সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।  বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ছাড়াও সেখানে বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন স্বাশিপের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মাওলানা  নুর বখত। 

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত স্বাশিপের বিশেষ সভায় প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। স্বাশিপ গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি জয়দেব বালার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন স্বাশিপ সহসভাপতি প্রফেসর সাজিদুল ইসলাম, মিসেস মেহেরুন্নেছা, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইদুর রহমান পান্না, হরিচাঁদ মন্ডল সুমন, অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম ও অধ্যক্ষ মাসুদুর রহমান মিজান প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের প্রধান কারিগর শিক্ষক সমাজ। জাতির যে কোন দুর্যোগ, দুঃসময়ে শিক্ষকরা জাতিকে পথ দেখায়। তিনি বলেন, বঙ্গবন্ধু এদেশের শিক্ষার ভীতকে শক্তিশালী করার জন্য ৩৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছিলেন। তাঁর পথ অনুসরণ করে তাঁর কন্যা সফল রাষ্ট্র নায়ক শেখ হাসিনা ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়, ৩২০ টি মাধ্যমিক বিদ্যালয় এবং ৩০৩ টি কলেজ জাতীয়করণ করেছেন।

অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, করোনা পরবর্তী শিক্ষাকে একটি শক্ত ভিতের উপর দাড় করানোর জন্য এবং  বিশ্ব উপযোগী শিক্ষার জন্য শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের কোন বিকল্প নেই। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ছাড়াএ দেশে অন্য কারো পক্ষে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করা সম্ভব নয়। তিনি বলেন, স্বাধীনতা শিক্ষক পরিষদ আদর্শ বাস্তবায়নের ভ্যানগার্ড। তিনি দেশের শিক্ষক সমাজকে  স্বাধীনতা শিক্ষক পরিষদের পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে শিক্ষকদের অধিকার আদায়ের সংগ্রামকে তরান্বিত করার আহবান জানান।