রূপশৈলী

ত্বকে আনুন জেল্লা

বছরের অন্য সময়ে যে ত্বক শুষ্ক থাকে না, তা কিন্তু নয়। তবে শীতকালে শুষ্কতার মাত্রা অনেক বেশি বেড়ে যায়। তবে কিছু টোটকা ব্যবহার করলে অল্প সময়ে জেল্লাদার ত্বক ফিরে পাবেন। আসুন জেনে নিই সেই টিপস। লিখেছেন- সুমাইয়া আক্তার

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মধু, দই আর গোলাপজলের ফেসপ্যাক : ১ চামচ দই, ১ চামচ মধু ও এক চামচ গোলাপ জল দিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন। রাতে এ প্যাক মুখে মেখে মিনিট পনেরো রাখুন। এর পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক বেশ জেল্লাদার দেখাচ্ছে। সকালে উঠেও এ প্যাক মুখে লাগিয়ে নিতে পারেন।

কাঠবাদাম ও ওটস : ১০টি খোসা ছাড়ানো বাদাম বেটে নিয়ে তার সঙ্গে ১ চামচ ওটস, সামান্য দই মিশিয়ে নিন। ত্বকের প্রকৃতি শুষ্ক হলে ১ চা চামচ মধু মেশান আর ত্বকের প্রকৃতি তৈলাক্ত হলে এক চামচ গোলাপ জল মিশিয়ে একটি প্যাক তৈরি করে নিন। প্যাকটি মুখে লাগিয়ে মিনিট দশেক রাখুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে তুলে দিন। বাদামে থাকা ভিটামিন ই ত্বককে জেল্লাদার করবে আর ওটস স্ক্রাবিংয়ের কাজ করবে।

শসা ও মধুর প্যাক : অর্ধেকটা শসা মিক্সিতে বেটে তার সঙ্গে এক চামচ মধু মিশিয়ে মিশ্রণটি মুখে লাগান। মিনিট দশেক পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। চটজলদি জেল্লা আনতে এ প্যাক ব্যবহার করতেই পারেন।