গ্রীষ্মের আরামে টি-শার্ট

টি-শার্ট পরা যায় জিন্স, গ্যাবাডিন বা অন্য প্যান্টের সঙ্গেও। আবার টি-শার্টের সঙ্গে মানিয়ে পরা যায় কেডস, স্নিকার, স্যান্ডেল বা অন্য জুতা। সব মিলিয়ে টি-শার্ট আরামদায়ক এবং ফ্যাশনেবল। লিখেছেন- গাজী মুনছুর আজিজ

প্রকাশ : ২০ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গ্রীষ্মের এ সময়ে গরম থেকে আরাম পেতে একটু হালকা ধরনের পোশাক পরতে পারলেই ভালো। সেজন্য অনেকেরই পছন্দ টি-শার্ট। বিশেষ করে তরুণদের কাছে টি-শার্ট হালের ফ্যাশন হিসেবে বেশ গ্রহণযোগ্য। এটি হালক কাপড় হিসেবে যেমন আরামদায়ক, তেমনি ফ্যাশনেবল। এ ছাড়া রঙে ও নকশায় একটু ফ্যাশন সচেতন হলে টি-শার্ট পরে যাওয়া যায় অফিস কিংবা বিভিন্ন পার্টিতে। অন্যদিকে টি-শার্ট পরা যায় জিন্স, গ্যাবাডিন বা অন্য প্যান্টের সঙ্গেও। আবার টি-শার্টের সঙ্গে মানিয়ে পরা যায় কেডস, স্নিকার, স্যান্ডেল কিংবা অন্য জুতা। সব মিলিয়ে টি-শার্ট আরামদায়ক, মানানসই এবং একই সঙ্গে ফ্যাশনেবল।

ফ্যাশন ডিজাইনার রাকিব বলেন, আরামদায়ক পোশাক হিসেবে টি-শার্টের জুড়ি নেই। বিশেষ করে ফ্যাশন সচেতন তরুণদের কাছে গ্রীষ্মের এ সময়ে টি-শার্ট ব্যাপক পছেন্দর। কারণ, একই টি-শার্ট পরা যায় জিন্স, গ্যাবাডিন কিংবা অন্য কাপড়ের প্যান্টের সঙ্গে। আবার জুতার ক্ষেত্রেও টি-শার্টের সঙ্গে মানিয়ে পরা যায় যে কোনো জুতা। অন্যদিকে টি-শার্ট গায়ে দেওয়ার আগে যদি এর রং ও নকশাটা একটু নিজের ব্যক্তিত্বের সঙ্গে মানিয়ে নেওয়া যায়, তবে টি-শার্ট গায়ে দিয়ে অফিস যেমন করা যাবে, তেমনি যাওয়া যাবে বিভিন্ন পার্টিতেও।

ফ্যাশন ডিজাইনার আকাশ বলেন, টি-শার্ট পরতে যেমন আরাম, তেমনি চলাফেরাও করা যায় স্বাচ্ছন্দ্যে। এ ছাড়া টি-শার্ট পরে অনায়াশে যাওয়া যায় অফিস, ব্যবসাকেন্দ্র বা ক্যাম্পাসে কিংবা ভ্রমণে। তবে টি-শার্ট পরার ক্ষেতে এর রং ও নকশার দিকে একটু খেয়াল রাখা উচিৎ। তাহলে টি-শার্ট পরেও নিজেকে নিয়ে যাওয়া যাবে ব্যক্তিত্বের দরজায়। তাই টি-শার্ট কিনতে হবে নিজের বয়স ও পেশার সঙ্গে মানিয়ে। একটু বয়স্করাও টি-শার্ট পরতে পারেন। সেজন্য তাদের রং নির্বাচন করা উচিত একটু হালকা মেজাজের। ভালো হয় বয়স্করা যদি একরঙের হালকা টি-শার্ট পরেন। আর তরুণরা পরতে পারেন একটু রঙিন টি-শার্ট এবং সঙ্গে মানানসই প্যান্ট ও জুতা। এ ছাড়া টি-শার্ট পরে ইচ্ছে করলে বিভিন্ন অনুষ্ঠানেও যাওয়া যেতে পারে। তবে টি-শার্ট পরে অনুষ্ঠানে যাওয়ার ক্ষেত্রে একটু সচেতন হওয়া জরুরি। কারণ, সব অনুষ্ঠানের ধরন আর অতিথি এক নয়। সেজন্য অনুষ্ঠানের ধরণ ও অনুষ্ঠানের অতিথির ধরন বুঝে টি-শার্ট পরা উচিত। এতে নিজের ব্যক্তিত্ব ও রুচির প্রকাশ পাবে।

বেসরকারি প্রতিষ্ঠানের তরুণ চাকরিজীবী আরিফ বলেন, ফ্যাশনেবল পোশাক হিসেবে গ্রীষ্মের এ সময়ে টি-শার্ট তরুণদের কাছে বেশ পছেন্দর। কারণ, ফ্যাশনের পাশাপাশি টি-শার্ট আরামদায়কও। এ ছাড়া টি-শার্ট পরার জন্য ফ্যাশনের তেমন কোনো ব্যাকরণও মানাতে হয় না। যেকোনো প্যান্টের সঙ্গে এবং যেকোনো জুতার সঙ্গেই মানিয়ে পরা যায়। সেজন্য গ্রীষ্মের এ সময়ে টি-শার্ট পরতে পছন্দ করি।

ফ্যাশন হাউস নিত্য উপহার, লা-রিভ, মেঘ, আর্টিজ্যান, পলো গ্লাসসহ বিভিন্ন ফ্যাশন হাউসে এ সময় নানা রং ও নকশার টি-শার্ট এসেছে। এসব হাউসের টি-শার্ট কেনা যাবে ৩২০ থেকে ১ হাজার ২৫০ টাকা। এ ছাড়া শাহবাগের আজিজ সুপার মর্কেটের ফ্যাশন হাউসগুলোতেও এ সময়ে নানা রং ও নকশার টি-শার্ট পবেন।