বাবার জন্য উপহার

ইফতি

প্রকাশ : ১৭ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাবা আমাদের জীবনে এমন একজন ব্যক্তি যাকে ভালোবাসতে বা কিছু উপহার দিতে নির্দিষ্ট কোনো দিবসের প্রয়োজন হয় না। তবুও বাবার প্রতি ভালোবাসা প্রকাশ করতে প্রতিবছর জুন মাসের তৃতীয় রোববার পালন করা হয় বাবা দিবস। এই তো বিশেষ দিনটি এলো বলে। বাবা দিবসে বাবাকে ভালোবেসে দিতে পারেন উপহার। অনেকে ভাবেন, বাবাকে কী উপহার দেওয়া যায়? চলুন কিছু উপহার সম্পর্কে জেনে নিই। আপনার পছন্দের তালিকায় এগুলো রাখতে পারেন-

ঘড়ি : বাবাকে দিতে পারেন ভালো ব্র্যান্ডের ঘড়ি। ডায়াল ঘড়ি ভালোবাসলে সেটিই দিন। তবে এখন স্মার্ট ওয়াচের ট্রেন্ড চলছে। এমন একটি ঘড়ি উপহার হিসেবে কিন্তু মন্দ নয়। রোজ কত কিলোমিটার হাঁটছেন, কত ক্যালরি খরচ ও হাঁটার গতি কেমন ছিল সব তথ্য বাবা জানতে পারবেন স্মার্ট ওয়াচের মাধ্যমে। এই উপহারটি বেশ উপকারী।

চশমা : অনেক বাবাই চশমা পরে থাকেন। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এটি নিত্যদিনের সঙ্গী হয়ে যায়। সংসার ও অফিসের ব্যস্ত সময় পার করে বাবারা নিজের দিকেই খেয়াল করেন না অনেক সময়। আপনার বাবার চোখের পাওয়ার ঠিক আছে কি-না পরীক্ষা করে নিন। তাকে উপহার দিতে পারেন ডাস্ট প্রোটেকটেড, সান প্রোটেকটেড ও অ্যান্টি রিফ্লেকশন সুবিধা সমৃদ্ধ চশমা, যা বাবার প্রয়োজনে আসবে প্রতিদিন।

পারফিউম : বাবাকে দিতে পারেন তার পছন্দের কোনো পারফিউম। যদি বাবা সুগন্ধি পছন্দ করেন তাহলে তার জন্য নির্বাচন করুন অ্যালকোহলমুক্ত কোনো পারফিউম। সেক্ষেত্রে নামাজে ব্যবহারের ক্ষেত্রেও কোনো সমস্যা হবে না।

অফিস ব্যাগ : চাকরিজীবী বাবাদের জন্য অফিস ব্যাগ হতে পারে একটি বিশেষ উপহার। প্রতিদিন অফিসে যাওয়া-আসা করতে এটি ব্যবহার করতে পারবেন তিনি। ভালো কোনো ব্র্যান্ডের অফিস ব্যাগ নির্বাচন করতে পারেন উপহার হিসেবে। তাছাড়া অফিসে না গেলেও কোথাও বেড়ানোর জন্য হলেও বাবার একটি ব্যাগের প্রয়োজন তো আছেই।

মোবাইল ফোন : আপনার বাজেট যদি একটু বেশি থাকে তাহলে বাবাকে দিতে পারেন স্মার্টফোন। আমাদের অনেকের বাবাই বাটন ফোন ব্যবহার করেন। পরিবারের সবার চাহিদা মেটাতে গিয়ে নিজের জন্য কিছুই কিনতে চান না বাবারা। যুগের সঙ্গে মানানসই একটি ভালো ব্র্যান্ডের স্মার্ট ফোন দিতে পারেন বাবাকে। স্মার্টফোনের সুবিধাগুলোর সঙ্গে বাবাকে পরিচয় করাতে ভুলবেন না যেন।

গাছ : বাবা যদি বৃক্ষপ্রেমী হন, তাকে বিভিন্ন ফুল বা ফলের চারা উপহার দিতে পারেন। গাছ ভালোবাসেন এমন বাবাদের জন্য এর চেয়ে ভালো উপহার আর কিছু হতেই পারে না।