ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আচমকা বৃষ্টিতে

আচমকা বৃষ্টি এলে ভিজে যাওয়ার ভয় থাকে। হতে পারে যানজটে পড়বেন বিপদে। আবার এমনও হতে পারে কাকভেজা হয়ে অসুস্থ হয়ে গেলেন। সেক্ষেত্রে প্রস্তুতিও থাকতে হবে সঙ্গে। বিশেষত বিগত কয়েকদিনের কথা চিন্তা করলে এমনটি করা ছাড়া উপায় নেই কোনো। সেক্ষেত্রে কি করা যায়? চলুন জেনে নেই-
আচমকা বৃষ্টিতে

ব্যাগে ছাতা কিংবা রেইনকোট রাখুন। ছোট সাইজের ছাতা ও রেইনকোট আজকাল সহজলভ্য। মোবাইল ফোন আর ওয়ালেট বৃষ্টির দুর্ব্যবহার থেকে দূরে রাখতে অবশ্যই ওয়াটারপ্রুফ একটা কাভার রাখবেন সঙ্গে। আচমকা বৃষ্টিতে জুতো ভিজে গেলে তা দ্রুত শুকোনোর ব্যবস্থা নিন। অফিসে সবসময় একজোড়া বাড়তি জুতো রাখাই বুদ্ধিমানের কাজ। তাহলে অন্তত ভেজা জুতোর হ্যাপো থাকবে না। ব্যাগে অবশ্যই ছোট একটি তোয়ালে রাখবেন, যাতে ভিজে গেলে শরীর মুছে নেওয়া যায়। এই আবহাওয়ায় সুতি বা জর্জেটের কাপড় নারীদের জন্য বেশ ভালো। কারণ দ্রুত শুকায়। আর ছেলেরা মোটা জিন্স বা গ্যাবার্ডিন এড়িয়ে চলতে পারলেই ভালো। অনেক কাপড়ে বৃষ্টির পানি লেগে ছোট ছোট কালো দাগ পড়ে। তাই বৃষ্টিতে ভিজে গেলে বাসায় ফিরে পোশাক ভালো করে ধুয়ে শুকাতে দিন।

যারা রাবারের স্যান্ডেল পরেন তারা বেশিদিন পুরোনো স্যান্ডেল না পরাই ভালো। এতে পিছলে পড়ার আশঙ্কা কমে যাবে। পানির সংস্পর্শে জুতার তলা যেন খুলে গিয়ে বিভ্রান্তিতে পড়তে না হয়, তাই ভালো মানের ব্র্যান্ডেড জুতা কিনুন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত