ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আইফোনের জন্য নতুন ফিচার ট্রুকলারের

আইফোনের জন্য নতুন ফিচার ট্রুকলারের

ব্যবহারকারীদের জন্য একের পর এক স্মার্টফোন অ্যাপ সহজ করছে ব্যবহার পদ্ধতি। এর মধ্যে সবচেয়ে দরকারী এবং জনপ্রিয় অ্যাপ হচ্ছে ট্রুকলার। অপরিচিত নম্বরগুলো শনাক্ত করার জন্য এই অ্যাপ বেশ জনপ্রিয়। কোনো অচেনা নম্বর থেকে ফোন এলে ট্রুকলারের মাধ্যমে সহজেই সেই কলারের পরিচয় জেনে নেওয়া যায়।

এ ফিচারই অল্পদিনের মধ্যে দুর্দান্ত জনপ্রিয় করে তুলেছিল ট্রুকলারকে। একদিকে যেমন আপনি অজানা নম্বর ট্রুকলার থেকে দেখছেন, অন্যদিকে আপনার ফোন নম্বরও ফোনের অন্য প্রান্তে ট্রুকলারে ভেসে ওঠে। ফলে আপনার পরিচয় সহজেই জেনে নিতে পারে যে কেউ।

এবার আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন এক ফিচার নিয়ে হাজির হলো ট্রুকলার অ্যাপ। এখন আইফোনে কোনো স্প্যাম কলস এলে তারা জনাতে পারবেন ফোনটি কে করেছেন।

এজন্য ব্যবহারকারীকে কয়েকটি কাজ করতে হবে। প্রথমেই আইওএস ডিভাইসে একটি অজানা নম্বর থেকে কল রিসিভ করার সময় ব্যবহারকারীদের কলার আইডি জানতে সিরি অ্যাকটিভেট করতে হবে। এরপর কল রিসিভ করার আগে সিরিকে বলতে হবে, ‘হে সিরি সার্চ ট্রুকলার’। এ কথা বলার পরেই সিরি তার কাজ শুরু করে দেবে। আর ফোন রিসিভ করার আগেই আপনি জেনে যেতে পারবেন যে কে আপনাকে ফোন করছে।

তবে লাইভ কলার আইডি ফিচারটি একটি প্রিমিয়াম ফিচার। আইফোন ব্যবহারকারীদের এই ফিচারটি ব্যবহার করার জন্য একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে হবে। তবে আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্সসহ সাম্প্রতিক আইফোনগুলোতে সিরিকে মুখে বলেও এ বৈশিষ্ট্যটি অ্যাক্সেস করার বিকল্প থাকবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত