একসঙ্গে ৩ ফিচার হোয়াটসঅ্যাপে

প্রকাশ : ১০ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  প্রযুক্তি প্রতিবেদক

হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করতে বিভিন্ন ফিচার আনছে তারা। এবার একসঙ্গে ৩ ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে রোল আউট করা হবে ফিচারগুলো। এরপর শিগগির সব ব্যবহারকারীরা পাবেন এ ফিচার ব্যবহারের সুযোগ।

হোয়াটসঅ্যাপ চ্যাট লক : ব্যবহারকারীর ফোন অন্য কারও হাতে থাকলেও যেন সুরক্ষিত থাকে সেই জন্যই এই ফিচার চালু করা হবে। নির্দিষ্ট কিছু চ্যাট লক করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। এর ফলে সুরক্ষিত থাকবে ব্যবহারকারীর ব্যক্তিগত কথোপকথন। এমনিতেও হোয়াটসঅ্যাপ লক রাখার সুবিধা রয়েছে। তবে এবার নির্দিষ্ট চ্যাটের ক্ষেত্রেও উপলব্ধ হতে চলেছে এ ফিচার। মূলত ইউজারদের সুরক্ষা ও নিরাপত্তার কারণেই এই ফিচার চালু করতে চলেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ফেইসবুকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার : হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে ব্যবহারকারীরা যা শেয়ার করবেন, সেটা সরাসরি শেয়ার করা যাবে ফেসবুকেও। ইনস্টাগ্রাম এবং ফেসবুকের ক্ষেত্রে এ ফিচার চালু রয়েছে অনেকদিন থেকেই। এবার আসতে চলেছে হোয়াটসঅ্যাপেও। এজন্য অ্যাপ ছেড়ে ব্যবহারকারীকে বের হতে হবে না। বরং সরাসরি হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস শেয়ার করা বিষয়বস্তু ফেসবুকেও শেয়ার করা যাবে।

ভয়েস নোট ট্রান্সক্রাইব : হোয়াটসঅ্যাপে আসা ভয়েস নোট প্লে অর্থাৎ চালু না করেও এ ফিচারের সাহায্যে জেনে নিতে পারবেন ইউজাররা। এ নতুন পরিষেবার নাম ভয়েস ট্রান্সক্রিপশন ফিচার। ফলে ফোনে ইয়ারফোন ব্যবহার না করে এবং ভয়েস নোট চালু না করেও তার বিষয়বস্তু জেনে নেওয়া যাবে। ফিচারের মাধ্যমে ভয়েস নোটটি ট্রান্সক্রিপট করে নিতে পারবেন। অর্থাৎ ভয়েস মেসেজ লিখিত আকারে দেখতে পারবেন।