আইইউবিতে অনুষ্ঠিত হলো ইন্ডাস্ট্রি-একাডেমিয়া মিট

প্রকাশ : ২৬ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  প্রযুক্তি প্রতিবেদক

সম্প্রতি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি)-এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের উদ্যোগে ইন্ডাস্ট্রি একাডেমিয়া মিট সফলভাবে সম্পন্ন হয়েছে।

এ আয়োজনে একত্র হয়েছিলেন দেশের শীর্ষস্থানীয় শিল্প উদ্যোক্তা, অধ্যাপকসহ বিভিন্ন খাতের গুরুত্বপূর্ণ ব্যক্তি। ইন্ডাস্ট্রি এবং একাডেমিয়ার সম্পর্ককে কীভাবে আরো দৃঢ় করা যায় এ নিয়ে গভীর ও গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নেন তারা। উপাচার্য প্রফেসর তানভীর হাসান আয়োজনে উপস্থিত ছিলেন এবং তিনি প্রযুক্তিবান্ধব, পরিবেশের প্রতি দায়িত্ববান, আন্তর্জাতিক বিষয়ে সচেতন ভবিষ্যত নেতৃত্ব তৈরির বিষয়ে আইইউবির অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদক্ষেপ যেমন ‘আইইউবি অ্যারোস’ এবং ‘কোডিং ফর অল’ প্রোগ্রাম নিয়ে আলোচনা করেন। এ প্রোগ্রামগুলোর মূল লক্ষ্য হলো শিক্ষার ব্যাপক প্রসার ঘটানো এবং একই সঙ্গে সব ছাত্রের জন্য প্রযুক্তিকে সহজলভ্য করা। এ আয়োজনে বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ বক্তব্যের মাধ্যমে নিজেদের অভিজ্ঞতা এবং দৃষ্টিভঙ্গি তুলে ধরেন।

আইইউবির সি এস ই ডিপার্টমেন্ট আয়োজিত ইন্ডাস্ট্রি একাডেমিয়া মিট, ২০২৩ মূলত ইন্ডাস্ট্রিতে সিএসই ডিপার্টমেন্টের অংশগ্রহণ বৃদ্ধি এবং স্মার্ট বাংলাদেশ নির্মাণ অঙ্গীকারের প্রতিফলন। সি এস ই ডিপার্টমেন্ট নিজস্ব বিশেষায়িত কর্মপরিকল্পনার মাধ্যমে একাডেমিয়া এবং ইন্ডাস্ট্রিকে একসাথে নিয়ে উদ্ভাবন, অগ্রগতি ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে কাজ করে যেতে চায়।