ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেইসবুক রিলস থেকে অর্থ উপার্জনের উপায়

ফেইসবুক রিলস থেকে অর্থ উপার্জনের উপায়

ক্রিয়েটরদের আকর্ষণীয় রিলের সাহায্যে অর্থ উপার্জনের সুযোগ দিতে রিলসে পরীক্ষামূলকভাবে বিজ্ঞাপন দেয়ার বিষয়টি আপডেট ও সম্প্রসারণ করছে ফেইসবুক। একসেস পাওয়া এবং অর্থ উপার্জন করার বিষয়ে বিস্তারিত তথ্য জানার সুযোগ করে দিয়েছে ফেইসবুক।

রিলসে বিজ্ঞাপন দেয়া সংক্রান্ত কাজের ক্ষেত্রে ফেইসবুক (মেটা) এখনও প্রাথমিক পর্যায়ে আছে। ক্রিয়েটর, বিজ্ঞাপনদাতা ও বিস্তৃতভাবে নিজেদের অ্যাপের জন্য যাতে সবচেয়ে ভালো সমাধান পাওয়া যায়, সেই লক্ষ্যে কাজ করছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি অনবরত এ পরীক্ষার ফলের বিষয়ে নজর রাখছে।

ফেইসবুক রিলসে বিজ্ঞাপন ও ইনস্টাগ্রাম রিলসে বিজ্ঞাপন হলো- অনেকগুলো মনিটাইজেশন টুলের মধ্যে অন্যতম দুটি টুল, যা সব ধরনের ও সব স্তরের ক্রিয়েটরদের ফেইসবুক ও ইনস্টাগ্রামে স্থিতিশীলভাবে উপার্জন করতে সাহায্য করে। এ ছাড়া যোগ্য ক্রিয়েটররা সাবস্ক্রিপশন, স্টার ও গিফটিংয়ের মাধ্যমে ফ্যানদের সমর্থন থেকে, মেটার ক্রিয়েটর মার্কেটপ্লেসের মাধ্যমে ব্র্যান্ড পার্টনারশিপ থেকে এবং ইন-স্ট্রিম বিজ্ঞাপনে মেটার পারফরম্যান্স বোনাস প্রোগ্রামের মাধ্যমে ফেইসবুক থেকে উপার্জন করতে পারেন। আরও জানতে, যোগ্যতা যাচাই ও উপার্জন করতে ফেইসবুক ফর ক্রিয়েটরস ও ইনস্টাগ্রাম ফর ক্রিয়েটরস দেখতে পারেন। আপনার কুইপ, গুগল ডক, ওয়ার্ড বা ওয়ার্কপ্লেস কন্টেন্ট এখানে পেস্ট করুন।

যেভাবে রিলসে অংশ নেবেন : ফেইসবুকে আমন্ত্রণ পাওয়ার জন্য যোগ্য হতে ক্রিয়েটরদের অবশ্যই ৫২টি দেশের একটিতে থাকতে হবে এবং বেশ কিছু ন্যূনতম শর্ত মানতে হবে। ফেইসবুকের রিলস প্লে বোনাস প্রোগ্রামে আগে যে যোগ্য ক্রিয়েটররা অংশ নিয়েছিলেন, তারা এরই মধ্যে আমন্ত্রণ না পেয়ে থাকলে আগামী কয়েক সপ্তাহের মধ্যে পেয়ে যাবেন।

পরীক্ষায় ক্রিয়েটরদের যোগ করা হলে রিলসে বিজ্ঞাপন থেকে উপার্জন করার জন্য ক্রিয়েটরদের অবশ্যই অনবোর্ডিং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে এবং এ প্রক্রিয়ার মধ্যে ব্যবহারের শর্তাবলি গ্রহণ করা ও পেমেন্টের বিশদ বিবরণ দেয়া অন্তর্ভুক্ত রয়েছে। এরপর অর্থ উপার্জনের জন্য তাদের আকর্ষণীয় রিল তৈরি করা চালিয়ে যেতে হবে।

কোনো ব্যবহারকারী ফেইসবুকে এ প্রাথমিক প্রোগ্রামের অংশ কিনা, তা জানতে তাকে প্রফেশনাল ড্যাশবোর্ডের মনিটাইজেশন টুল বিভাগটি দেখতে হবে। তিনি আমন্ত্রিত হয়ে থাকলে রিলসে বিজ্ঞাপন দেখতে পাবেন এবং অনবোর্ডিং শুরু করতে সেট আপ বেছে নিতে পারবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত