ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ব্লগ তৈরির সেরা ৫ ক্যামেরা

ব্লগ তৈরির সেরা ৫ ক্যামেরা

অনেকেই ফেসবুক ও ইউটিউবে ব্লগ বা কনটেন্ট তৈরি করে আয় করেন। এ জন্য বিশেষ ভিডিও ক্যামেরা প্রয়োজন। ফোনের তুলনায় ক্যামেরার মাধ্যমে অনেক ভালো ভিডিও করা যায়। যারা কনটেন্ট তৈরি করেন তাদের জন্যও একটি ভালো ক্যামেরা থাকা বিশেষভাবে গুরুত্বপূর্ণ। ইউটিউবে বেশি ভিউ ও ফলোয়ার পেতে ভালো ভিডিও করা বাধ্যতামূলক। আর তার জন্য প্রয়োজন হয় ভালো ক্যামেরার। সেরা ৫টি ক্যামেরা সম্পর্কে জানুন-

প্যানাসনিক লুমিক্স জিএইচ৬ : প্যানাসনিক লুমিক্স জিএইচ৬ একটি মিররলেস ক্যামেরা। প্যানাসনিক কোম্পানি এই ক্যামেরাটি তৈরি করে। দারুণ সেন্সরসহ ২৫.২ মেগাপিক্সেলের ক্ষমতাসম্পন্ন ক্যামেরাটি ভøগ করার জন্য একটি আদর্শ বিকল্প হতে পারে। এই ক্যামেরায় একাধিক ভিডিওর অপশন রয়েছে, যা আপনার কনটেন্ট তৈরি করার অভিজ্ঞতাকেআরও ভালো করে তুলবে। এতে ৫.৮কে মানের ভিডিও ধারণ করা সম্ভব।

সনি জেডভি-ই১ : ৪কে ভিডিও রেজুলেশনযুক্ত সনি জেডভি-ই১ একটি দারুণ মিররলেস ক্যামেরা। সেন্সর ও মাইক্রোফোনসহ ভøগের জন্য খুবই ভালো বিকল্প। সনি কোম্পানির তৈরি ক্যামেরাটি ১২.৪ মেগপিক্সেলের।

অলিম্পাস ওএম-ডি ই-এম৫ মার্ক ৩ : অলিম্পাস ওএম-ডি ই-এম৫ মার্ক ৩ মডেল একটি ২০.৪ মেগাপিক্সেল ক্ষমতা যুক্ত মিররলেস ক্যামেরা। এই ক্যামেরার সঙ্গে দারুণ ভøগ তৈরি করা যেতে পারে। অলিম্পাসের এই ক্যামেরা দিয়ে ৪কে রেজুলেশনের ভিডিও তৈরি করা যায়।

ফুজিফিল্ম এক্স-এস ১০ : ফুজিফিল্ম এক্স-এস ১০ মডেল একটি ২৬.১ মেগাপিক্সেল ক্ষমতা যুক্ত মিররলেস ক্যামেরা। এতে ৪কে রেজুলেশনের ভিডিও তৈরি করা সম্ভব। বহু ইউটিউব ভøগারের প্রথম পছন্দ ফুজিফিল্ম এক্স-এস ১০।

গোপ্রো হিরো ১১ ব্ল্যাক : যেকোনো ধরনের ভøগিংয়ের ক্ষেত্রে দারুণ ভাবে কাজে আসে গোপ্রো হিরো ১১ ব্ল্যাক মডেলের এই অ্যাকশন ক্যামেরা। আপনি যেখানেই থাকুন না এটি আপনাকে ব্লগ তৈরি করতে বিশেষভাবে সাহায্য করবে এই মডেল।

মাত্র ১২৭ গ্রামের ক্যামেরাটি বহন করা খুবই সহজ। দারুণ ভিডিও কোয়ালিটির সঙ্গে এর ব্যাটারি ২ থেকে ৩ ঘণ্টা ভিডিও তৈরি করার সুযোগ দেয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত